যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আ.লীগের ১৩ নেতাকর্মী হাইকোর্টে খালাস


প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২৪ জুলাই ২০১৪

পটুয়াখালীর চাঞ্চল্যকর ডাবল মার্ডার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের ১৩ নেতাকর্মী হাইকোর্ট থেকে খালাস পেয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় হাইকোর্ট তাদের খালাস দেন।

খালাস পাওয়া আসামিদের মধ্যে প্রধান আসামি বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার এবং বাকিরা বগা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী।

জানা যায়, ২০০১ সালের ৮ ডিসেম্বর বগা গ্রামে ধান কাটাকে কেন্দ্র করে একই এলাকার ফরাজি ও মুন্সি বংশের লোকদের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে মো. জলিল মুন্সি এবং তার ভাইয়ের ছেলে মো. দোলোয়ার মুন্সি ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার পরের দিন জলিলের ভাই বগা ইউনিয়ন বিএনপির সভাপতি মজিবর মুন্সি বাদী হয়ে মোতালেব হাওলাদার সহ আওয়ামী লীগের ১৮ নেতাকর্মীর নামে বাউফল থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি পরবর্তীকালে বরিশাল স্পেশাল জজ আদালতে স্থানান্তর হলে সাক্ষ্য প্রমাণ শেষে ১৩ আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়।

আসামিরা দীর্ঘ আড়াই বছর সাজাভোগ করার পর ২০০৫ সালের জুন মাসে হাইকোর্ট থেকে তিন মাসের জামিনে বের হয়ে মামলাটির কার্যক্রম স্থাগিত করে রাখেন। এরপর ২০১৪ সালের মে মাসে এই মামলার কার্যক্রম পুনরায় শুরু হলে শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে তারা খালাস পান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।