কর্মবিরতির হুমকি বিমান শ্রমিকদের


প্রকাশিত: ০৮:৩৬ এএম, ২৪ জুলাই ২০১৪

১৩ দফা দাবিতে গত ২৫ জুন থেকে আন্দোলন করে আসছে বিমান শ্রমিক কর্মচারী ইউনিয়ন। এবার দাবি-দাওয়া মানা না হলে আগামী ৬ আগস্ট থেকে কর্মবিরতিতে যাওয়ার হুমকি দিয়েছে তারা। বৃহস্পতিবার বিমান শ্রমিক লীগের সভাপতি মুশিকুর রহমান এ ঘোষণা দেন।

এর আগে আজ (বৃহস্পতিবার ) সকাল নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান কার্যালয় সামনে অবস্থান কর্মসূচি পালন করে ইউনিয়ন। এসময় আন্দোলনকারীরা বিমান কর্মকর্তাদের কাউকে অফিসে ঢুকতে দেননি।

উল্লেখ্য, ১৩ দফা দাবিতে গত ২৫ জুন থেকে আন্দোলনে নামে বিমান শ্রমিক কর্মচারী ইউনিয়ন। দাবিগুলোর মধ্যে রয়েছে- বিমানের জন্য আধুনিক ও বাস্তবসম্মত জনবলকাঠামো তৈরি ও বাস্তবায়ন, বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিং কার্যক্রম রক্ষায় অতি সত্বর প্রয়োজনীয় জনবল নিয়োগ, সব শাখার কর্মকর্তা-কর্মচারীদের কর্মক্ষেত্রের পোশাকের (ইউনিফর্ম) ভাতা চালু। এ ছাড়া রয়েছে পাঁচ বছরের বেশি কর্মরত সব অস্থায়ী কর্মচারীর চাকরি স্থায়ীকরণ, পরিপূর্ণ চিকিত্সা-সুবিধা, গোষ্ঠী বিমার ব্যবস্থা প্রভৃতি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।