বিলম্বে চলছে ট্রেন


প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৯ জানুয়ারি ২০১৫

বিএনপির অবরোধের কারণে বিলম্বে চালাচল করছে ট্রেন। যাত্রীদের নিরাপত্তার কথঅ চিন্তা করেই ট্রেন ধীরগতিতে চালানো হচ্ছে। এর ফলে ট্রেন ছাড়্রতে বা যাত্রীদের বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। শুক্রবার এমন তথ্য নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার খায়রুল বশির।

তিনি বলেন, বৃহস্পতিবার দুর্বৃত্তরা ট্রেনের ফিসপ্লেট খুলে ফেলায় বেশ কিছু যাত্রী আহত হন। এ কারণে যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে দিনের বেলায় অন্য দিনের তুলনায় স্বাভাবিক গতি হ্রাস করে ট্রেন চালানো হচ্ছে। ফলে ট্রেনগুলো যাচ্ছে বিলম্বে আর ছাড়তেও দেরি হচ্ছে। তিনি আরও জানান, এদিকে রাতের বেলায় ট্রেন পরিচালনা করা হচ্ছে অ্যাডভান্স পাইলটিং পদ্ধতিতে।

অ্যাডভান্স পাইলটিং পদ্ধতির কথা নিশ্চিত করে ঢাকা রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বলেন, অ্যাডভান্স পাইলটিং পদ্ধতি হলো স্টেশন থেকে যাত্রীবাহী ট্রেন ছেড়ে যাওয়ার কমপক্ষে ২০/৩০ মিনিট আগে বগিবিহীন একটি রেল ইঞ্জিন নিয়ে চালক ও রেল নিরাপত্তাকর্মী, সঙ্গে পুলিশের কয়েকজন সদস্য নিরাপত্তা পর্যবেক্ষণে যান। তারা পর্যবেক্ষণ শেষে গ্রিন সিগন্যাল দিলেই পরে যাত্রীবাহী ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে যায়। আর এভাবেই বৃহস্পতিবার রাত থেকে যাত্রী নিরাপত্তা নিশ্চিত করে ট্রেন চালানো হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।