মেট্রোরেল করে কী হবে, কর্মসংস্থান করুন


প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৯ জুলাই ২০১৬

বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ বলেছেন, মেট্রোরেল, চার লেন, আট লেন করে কোনো লাভ হবে না। দেশের বেকার মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। পেটে যদি ভাত না থাকে, তাহলে হাজার কোটি টাকা ব্যয় করে মেট্রোরেল করে কী হবে?

জাতীয় সংসদে মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারি ও শোলাকিয়ায় ভয়াবহ জঙ্গি হামলা এছাড়া পবিত্র নগরী মদিনা এবং ফ্রান্সের নিস শহরে জঙ্গি হামলায় দেশি-বিদেশি নাগরিক নিহত হওয়ার এবং বিশ্বব্যাপি সংগঠিত জঙ্গি ও সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করে আনা প্রস্তাবের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

রওশন এরশাদ বলেন, দেশে বেকার সমস্যা দূর না করা পর্যন্ত দেশ চলবে না। এক সময় দেশ শ্মশানে পরিণত হবে। দ্রুত শিল্পায়ন করতে হবে।

তিনি আরো বলেন, একজন ক্ষুধার্থ মানুষের মেট্রোরেল ও ফোর লেন দিয়ে গিয়ে কী হবে। তার জন্য কর্মসংস্থান করা গেলে তিনি শান্তিতে থাকতে পারবেন। জেলা ও উপজেলায় শিল্পায়ন গড়ে তুলতে হবে।

রাজধানী থেকে মানুষ জেলা-উপজেলামুখী হবে। অটোমেটিক শহড় থেকে যানজট দূর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।