কোহলি-রাহুলের জোড়া সেঞ্চুরি


প্রকাশিত: ০৮:০৩ এএম, ০৯ জানুয়ারি ২০১৫

বিরাট কোহলি আর লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভালোই জবাব দিতে শুরু করেছিল ভারত। কিন্তু স্বাগতিক অস্ট্রেলিয়ার পেসার আর স্পিনারদের সাঁড়াসি আক্রমনের মুখে আর বেশিদুর এগুতে পারেনি। অন্তত স্মিথদের সমান রান করার সুযোগও তৈরী করতে পারেনি তারা।

বরং, ৯৭ রান দুরে থাকতে অলআউট হয়ে যায় বিরাট কোহলিরা। তৃতীয় দিন বিকালে যখন খেলা শেষ হয়, তখন ১৪০ রানে অপরাজিত ছিলেন বিরাট কোহলি। চতুর্থ দিন এসে আগের দিনের সঙ্গে মাত্র ৭ রান যোগ করতে পেরেছেন কোহলি।

২৩০ বলে ১৪৭ রান করে সাজ ঘরে ফিরে যান কোহলি। তার ইনিংসটি সাজানো ছিল ২০টি বাউন্ডারির সমারোহে। কোহলির সঙ্গে উইকেটে থাকা ঋদ্ধিমান সাহা করেন ৩৫ রান। তবে টেল এন্ডারে ভালোই ব্যাটিং করেছেণ অভিজ্ঞ রবিচন্দ্র অশ্বিন আর ভুবনেশ্বর কুমার। ১১১ বলে ৫০ রান করেন অশ্বিন। আর ৭৫ বল খেলে ৩০ রান করেন ভুবনেশ্বর কুমার।

শেষ পর্যন্তু মিচেল স্টার্ক, নাথান লিওন, রয়ান হ্যারিসের তোপ আর ঘুর্নির মুখে অলআউট হয়ে যায় ভারত।

৯৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য অশ্বিনের ঘুর্ণির মুখে পড়েছে অস্ট্রেলিয়া। মাত্র ৪৬ রানেই ওয়াটসন আর ওয়ার্নারের উইকেট হারাতে হয়েছে অস্ট্রেলিয়াকে। এ রিপোর্ট লেখার সময় উইকেট ছিলেন ক্রিস রজার্স ৩৬ রানে আর স্টিভেন স্মিথ ৫ রনে। আর অসিদের রান ২ উইকেটে ৬৮। অস্ট্রেলিয়া এগিয়ে ১৬৫ রান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।