ব্যাংক এশিয়া-পেয়নিয়ার চুক্তি


প্রকাশিত: ০৮:৫৬ এএম, ০৮ জানুয়ারি ২০১৫

ফ্রিল্যান্সারসহ সেবা রপ্তানিকারকদের আয় দেশে আনতে ব্যাংক এশিয়ার সঙ্গে কাজ করবে আন্তর্জাতিক লেনদেনকারি প্রতিষ্ঠান পেয়নিয়ার। এর ফলে ফ্রিল্যান্সারসহ সেবা রপ্তানিকারকরা দ্রুত, সহজে এবং কম খরচে দেশে আনতে পারবেন। বৃহস্পতিবার দুপুরে একটি লেনদেন সম্পন্ন করার মাধ্যমে সেবাটির যাত্রা শুরু হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। এছাড়া ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ রউফ চৌধুরি, প্রধান নির্বাহী মেহমুদ হোসেন, পেয়নিয়ারের প্রধান নির্বাহী স্কট এইচ গ্যালিট, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহসান উল্লাহ, বেসিস সভাপতি শামীম আহসান অনুষ্ঠানে অপস্থিত ছিলেন।

জানা যায়, ব্যাংক এশিয়ার সহায়তার মাধ্যমে অনলাইন পেমেন্ট প্রতিষ্ঠান হিসেবে পেয়নিয়ার দ্বিতীয় সংযোজন। এর আগে পেইজারের সঙ্গে ২০১২ সালে চুক্তি করে ব্যাংক এশিয়া।

অনুষ্ঠানে গভর্নর বলেন, কেন্দ্রীয় ব্যাংক ফ্রি ল্যান্সারদের সহায়তা করতে সব ধরনের উদ্যোগ নেবে। প্রতিটি গ্রামে ফ্রি ল্যান্সার তৈরিতেও আমরা কাজ করতে চাই।

এ রউফ চৌধুরী বলেন, পেনিয়ারের মাধ্যমে আমরা আশা করছি বছরে ১৮ মিলিয়ন ডলার দেশে আসবে।

পেয়নিয়ারের প্রধান নির্বাহী স্কট এইচ গ্যালিট জানান, বিশ্বের ২০০টির অধিক দেশে আমাদের কার্যক্রম রয়েছে। বাংলাদেশ আমাদের জন্য একটি সম্ভাবনাময় বাজার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।