যারা বিপথে গেছেন ফিরে আসুন : বেনজীর আহমেদ


প্রকাশিত: ০৭:৩০ এএম, ১৭ জুলাই ২০১৬

বিপথগামী ও নিখোঁজদের ফিরে আসার আহ্বান জানিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, যারা বিপথে গেছেন ফিরে আসুন, দেশের মূলধারায় ফিরে আসেন। আপনাদের সহযোগিতা করা হবে। আপনাদের পথকে নিষ্কণ্টক করা হবে। ফিরে আসুন।

রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর সেমিনার কক্ষে আয়োজিত ‘জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, দেশে এখন একটা ক্রান্তিকাল চলছে। এই ক্রান্তিকাল মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বীর বাঙালিরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিল। ষড়যন্ত্রও বারবার রুখে দিয়েছে।

র‌্যাব ডিজি বলেন, এই দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কী শিক্ষা দেয়া হচ্ছে? কীভাবে তারা জঙ্গিবাদে জড়িয়ে দিচ্ছে? তাদের যদি মহানুভবতা, স্বাধীনতার চেতনার দীক্ষা দেয়া হতো তাহলে তারা বিপথে যাওয়ার কথা নয়। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে রয়েছে। আমাদের সিকিউরিটি প্লান কি তা গত ১ জুলাই দেখেছে। যদিও জঘন্য হত্যাকাণ্ড ঘটিয়েছে সন্ত্রাসীরা।

বেনজীর আহমেদ বলেন, হত্যাকাণ্ড ঘটিয়ে এদেশের ইসলাম আসেনি। মহানুভবতা, সদ্ব্যবহারের মাধ্যমে, সুফিবাদের মাধ্যমে ইসলাম এসেছে। এদেশ কাজী নজরুলের, বঙ্গবন্ধুর, রবীন্দ্রনাথের, হিন্দু-মুসলমান খ্রিস্টান সবার। এদেশে তাই মানবতাবিরোধী দানবীয় তাণ্ডব চলবে না।

পুলিশের এ অতিরিক্ত মহাপরিদর্শক বলেন, বিশ্ববিদ্যালয় থেকে কীভাবে জঙ্গিবাদে রিক্রুট হয় তা আমাদের জানতে হবে। ভ্রান্তিগুলো ভাঙতে হবে। সবার সম্মিলিত প্রয়াস ও সহযোগিতা থাকবে। আমরা আমাদের কোনো সন্তান এভাবে হারিয়ে যাক তা চাই না। জনগণ আমাদের সঙ্গে রয়েছে। আসুন সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হই। এই শান্তির দেশ ও শান্তির ধর্মকে কলঙ্কিত করছে। তাদের রুখে দেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, সাবেক ছাত্রনেতা এনামুল হক শামীম, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগ নেতা সাদেক খান, স্কলাসটিকা স্কুলপ্রধান ব্রি. জে. সাখাওয়াত হোসেন, মানারাত স্কুলের অধ্যক্ষ মেহেদি হাসান প্রামাণিক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) আতিকুল ইসলাম। ওয়ার্ল্ড বিশ্ববিদ্যালয়ের ভিসি আব্দুল মান্নান, ইউডা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় মালিক সমিতির সভাপতি শেখ কবির হোসেন।

জেইউ/বিএ/এমএস/এমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।