জামালপুরে মুক্তিযোদ্ধা হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি


প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১২ জুলাই ২০১৬

জামালপুরের মুক্তিযোদ্ধা আব্দুল বারিক হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার রাতে রাজধানীর শান্তিনগরে কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ রনির পরিচালনায় অনুষ্ঠিত এক জরুরি সভায় নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করেন।

সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. কাজী সাইফুদ্দীন, শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল মামুন, আল-আমিন মৃদুল, আজহারুল ইসলাম অপু, সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা আক্তার, দফতর সম্পাদক আহমাদ রাসেল, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রতন, কেন্দ্রীয় সদস্য শাহেদ ইমন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক শেখ মো. আবু তাহের ও সদস্য সাইফুল ইসলাম এ সময় বক্তৃতা করেন।

সভায় নেতৃবৃন্দ বলেন, যাদের বীরত্বে ও আত্মত্যাগে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেসব বীর মুক্তিযোদ্ধাকে হত্যা করা কোনোভাবেই সহ্য করা হবে না।

তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা হত্যাকারীদের মধ্যে নিশ্চয়ই স্বাধীনতাবিরোধী চক্রের বংশধর রয়েছে, না হলে একজন মুক্তিযোদ্ধা তার পরিচয় দেয়ার পরও তাকে এভাবে নির্যাতন করে হত্যা করতে পারে না।

মরহুম বীর মুক্তিযোদ্ধার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে মুক্তিযোদ্ধার সন্তানরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এসময় তারা আরো বলেন, মুক্তিযোদ্ধা হত্যাকারী ওইসব নরপিশাচদের শুধু প্রত্যাহার বা স্ট্যান্ড রিলিজই নয়, এমন শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে আর কেউ এভাবে জাতীয় বীর এবং তাদের পরিবারের সদস্যদের ওপর অন্যায়ভাবে হাত তোলার সাহস না পায়।

এইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।