বাবা-মাকে সচেতন হওয়ার আহ্বান প্রবাসীকল্যাণ মন্ত্রীর


প্রকাশিত: ০১:০১ পিএম, ১২ জুলাই ২০১৬

সন্তানের বিষয়ে প্রত্যেক মা-বাবাকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। মঙ্গলবার ঢাকার ইস্কাটনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এ আহ্বান জানান মন্ত্রী।

তিনি বলেন, কোমলমতি তরুণদের বিপথগামী করার মাধ্যমে জঙ্গিরা এ দেশকে অকার্যকর বানাতে চায়। কিন্তু অসাম্প্রদায়িক বিশ্বাসী এ দেশের জনগণ জঙ্গিদের প্রতিরোধ করবেই। এ জন্য প্রয়োজন জনসচেতনতা।

নুরুল ইসলাম বলেন, প্রত্যেক মা-বাবাকে সচেতন হতে হবে। তাদের সন্তানরা কে কি করছে, কার সঙ্গে মিশছে তার খোঁজ-খবর রাখতে হবে।

নিখোঁজ সন্তানদের বিষয়ে থানায় ডায়েরি করা উচিত উল্লেখ করে তিনি বলেন, তারা (বাবা-মা) যদি তা না করেন, তাহলে সন্তানের ভবিষ্যৎ কর্মকাণ্ডের দায়ভার তাদেরই নিতে হবে।

এ সময় জঙ্গি প্রতিরোধে প্রত্যেককে যার যার কর্মস্থল, পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবসহ সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান মন্ত্রী। এছাড়া সম্প্রতি ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সংঘটিত জঙ্গি হামলা আর যেন না ঘটে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বানও জানান তিনি।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শামছুন নাহার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, জনশক্তি-কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, ওয়েজ ওনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস (এনডিসি), বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি. (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী এবং মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এএসএস/আরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।