বেতন-বোনাসের দাবিতে বিজিএমইএ ভবন ঘেরাও


প্রকাশিত: ১১:১০ এএম, ২৩ জুলাই ২০১৪

ঈদের আগে বেতন ও বোনাস পরিশোধের দাবিতে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ভবন ঘেরাও করেছেন তুবা গ্রুপের শ্রমিকরা। এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করেন।

বুধবার সকাল ১০টার পর থেকেই শ্রমিকরা বিজিএমইএ ভবনের সামনে জড় হতে থাকেন। এক পর্যায়ে তারা বিক্ষোভ শুরু করে বলে বিজিএমইএ কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

তুবা গ্রুপের আন্দোলনরত শ্রমিকরা জানান, অন্যান্য অফিস-আদালতের মতো ঈদের আগেই গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা ও বোনাস পরিশোধ করতে হবে। গত মে মাস থেকে বেতন-ভাতা পাচ্ছি না। আর কয়েক দিন পর ঈদ, এখনও বেতন ও বোনাস দেওয়ার বিষয়ে মালিক পক্ষের কোনো সদিচ্ছা দেখা যাচ্ছে না। কোনো আশ্বাস পেয়ে আর তারা ফিরে যাবেন না। বেতন-বোনাস হাতে না পাওয়া পর্যন্ত বিজিএমইএ ভবনের সামনে অবস্থান করব।

এদিকে গত সপ্তাহে সচিবালয়ে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বিজিএমইএসহ বিকেএমইএ ও বিটিএমইএ নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ২৬ রমজানের মধ্যে দেশের সকল গার্মেন্টস মালিকদের বেতন ও বোনাস শ্রমিকদের পরিশোধের নির্দেশ দেন। কিন্তু ২৩ রমজান পেরিয়ে গেলেও তুবা গ্রুপের শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হয়নি।

বিজিএমইএ’র সামনে শ্রমিকদের বিক্ষোভের বিষয়ে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, আমি বিষয়টি জানি। এটা দুই-তিন মাস ধরে চলছে। কারণ তাজরিনের মালিক জেলে থাকায় শ্রমিকরা বেতন পাচ্ছেন না।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।