হাসনাত করিমকে ফিরে পেতে আইজিপি ও ডিএমপি কমিশনারকে চিঠি


প্রকাশিত: ১০:২২ এএম, ১১ জুলাই ২০১৬

গুলশানের আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় জীবিত উদ্ধার হওয়া ইঞ্জিনিয়ার হাসনাত করিমকে খুঁজে পাচ্ছে না তার পরিবার। তাকে ছেড়ে দিতে বা খুঁজে দিতে আইজিপি এ কে এম শহীদুল হক ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামানকে চিঠি দিয়েছেন তার বাবা ইঞ্জিনিয়ার রেজাউল করিম।
 
রোববার সকালে এই চিঠি দেয়া হলেও সোমবারও কারো কাছ থেকে ছেলের সন্ধান পাওয়া যায়নি বলে জানান রেজাউল করিম।
 
এর আগে গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। জঙ্গি হামলার প্রাথমিক প্রতিরোধেই প্রাণ হারান পুলিশের ঊর্ধ্বতন দুই কর্মকর্তা।

পরদিন সকালে সেনা অভিযানে পাঁচ জঙ্গি নিহত হলেও তারা আগেই ধারালো অস্ত্র ব্যবহার করে দেশি-বিদেশি ২০ জনকে হত্যা করা।
 
রেস্তোরাঁ থেকে জীবিত উদ্ধার ১৩ জনের মধ্যে ছিলেন ইঞ্জিনিয়ার হাসনাত করিমও। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে স্ত্রী ও দুই সন্তানকে ছেড়ে দেয়া হলেও তাকে আটক রাখা হয়।

তবে গত দু’দিন ধরে সে ডিবির কাছে নেই বলে দাবি করছে পুলিশের গণমাধ্যম শাখা। তাই ছেলের সন্ধান পেতে চিঠি লিখেছেন বাবা রেজাউল করিম।
 
জাগো নিউজকে তিনি বলেন, ছেলের সন্ধান চেয়ে চিঠি দিয়েছি। একদিন পরও কোন জবাব পাইনি। আজকের (সোমবার) দিনটা দেখবো। কাল হয় সংবাদ সম্মেলন করবো, নতুবা ছেলেকে ফিরে পেতে অন্য কোন ব্যবস্থা নেব।
 
এদিকে ওই হামলার ঘটনায় পুলিশের গুলশান থানায় দুটি মামলা দায়ের করা হলেও এর কোনোটির এজাহারেই হাসনাত করিমের নাম উল্লেখ করা হয়নি।

রেজাউল করিমের চিঠি আইজিপির কাছে পৌঁছেছে কিনা এ বিষয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া বিভাগের কাছে জানতে চাইলে সোমবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তারা বিষয়টি নিশ্চিত করেননি।

এআর/এমএমজেড/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।