পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করে প্রজ্ঞাপন


প্রকাশিত: ০৬:৫৭ এএম, ১১ জুলাই ২০১৬

বাংলাদেশে পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়। সোমবার এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হলো।

এর আগে গতকালই আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

১ জুলাই গুলশানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় জড়িতদের অন্তত দু’জন জাকির নায়েকের বক্তব্য থেকে অনুপ্রাণিত হয়েছিলেন- সন্ত্রাসীদের সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মকাণ্ড বিশ্লেষণ করে গণমাধ্যমে এমন একটি খবর এলে বাংলাদেশের পাশাপাশি জাকির নায়েকের বিষয়ে নড়েচড়ে বসে ভারতও।

সে অনুযায়ী শনিবার রাত থেকেই ধর্ম প্রচারক জাকির নায়েকের মালিকানাধীন পিস টিভির সম্প্রচার বন্ধ হয়ে যায় ভারতে।

জাকির নায়েকের বক্তব্য জঙ্গিবাদকে উস্কানি দেয় কি না- তা নিয়ে বিতর্ক রয়েছে। পিস টিভির সম্প্রচার বন্ধ হচ্ছে- এমন গুঞ্জন শুরু হওয়ার পর থেকে ফেসবুকে তার পক্ষে-বিপক্ষে আলোচনা চলছে। কেউ কেউ যেমন মনে করছেন পিস টিভির সম্প্রচার বন্ধ হওয়া উচিত, তার বিপরীতও মনে করেন অনেকে।

গতকাল একটি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মুসলমান সমাজের কোরআন, সুন্নাহ, হাদিস, বাংলাদেশের সংবিধান ও দেশজ সংস্কৃতির সঙ্গে বহু ক্ষেত্রে পিস টিভির অনুষ্ঠান সঙ্গতিপূর্ণ নয়।

পিসি টিভি বন্ধে সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে ভিন্ন মত প্রকাশ করছেন নির্বাচন কমিশনের নিবন্ধনকৃত ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। তিনি জাগো নিউজকে বলেন, আমি মনে করি পিস টিভির ভূমিকা বিবেচনায় নিতে হবে। পিস টিভি ক্ষতিকর কি না? না কি স্টার জলসা বা অন্য কোনো চ্যানেল ক্ষতিকর? এটা বিবেচনায় নিয়ে অত্যন্ত সুচিন্তিতভাবে সিদ্ধান্ত নিতে হবে।

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।