বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত


প্রকাশিত: ০৯:১৫ এএম, ১০ জুলাই ২০১৬

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। রোববার দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি আরো জানান, গুলশান এলাকায় বৈধ অনুমোদন ছাড়া যত্রতত্র হোটেল, রেস্টুরেন্ট, হাসপাতাল ও স্কুল-কলেজ গড়ে উঠেছে, তা বন্ধ করে দেয়া হবে। শিগগিরই তদারকি করে তালিকা প্রণীত হবে।

জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি প্রয়োজনীয় অস্ত্রশস্ত্রও কেনা হবে উল্লেখ করে তিনি বলেন, গুলশানে জঙ্গি হামলার পর বিদেশিদের নিরাপত্তাসহ সার্বিক নিরাপত্তা বিধানে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে শিল্পমন্ত্রী ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে তিন ঘণ্টাব্যাপী বৈঠকে দেশের সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা ও উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

আমির হোসেন আমু বলেন, রফতানি প্রক্রিয়াজাতকরণ এলাকাসহ (ইপিজেড) বড় বড় বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের চাহিদা মোতাবেক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিযুক্ত করা হবে।

শিল্পমন্ত্রী বলেন, জাতীয় স্বার্থ ক্ষুণ্ণ হতে পারে এমন সংবাদ প্রকাশ ও প্রচার করার ব্যাপারে সতর্ক থাকার ব্যাপারে মিডিয়ার সাথে আলাপ আলোচনা করে দিকনির্দেশনা দেয়ার সিদ্ধান্ত হয়। বিশ্বের বিভিন্ন দেশে বড় বড় ঘটনা টেলিভিশন চ্যানেলগুলো খুব অল্প সময় দেখায় অথচ গুলশানের ঘটনায় দেশীয় চ্যানেলগুলো অনেকক্ষণ প্রচার করে। তাদের ফুটেজ নিয়ে সিএনএন সারাদিন তা প্রচার করে। চ্যানেলগুলোর প্রচার ও প্রচারণার ক্ষেত্রে দেশের স্বার্থ রক্ষা হচ্ছে কিনা তা বুঝতে হবে।

তিনি বলেন, প্রতি শুক্রবার মসজিদে ইমামরা যে বয়ান দেন, তার ধরন কী তা মনিটরিং করা হবে। ধর্মের অপব্যবহার করে যে অপকর্মগুলো ঘটানো হচ্ছে, সে ব্যাপারে শুক্রবারের খুতবায় ইমামদের বলতে হবে।

একদল লোক ধর্মের নামে জঙ্গি হামলা চালিয়ে প্রকারান্তরে ধর্মকেই আঘাত করছে বলে মন্তব্য করেন তিনি।
 
এমইউ/এআর/এসএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।