অবরোধেও স্বাভাবিক সদরঘাট লঞ্চ টার্মিনাল


প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৬ জানুয়ারি ২০১৫

জসীম উদ্দীন, সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে:
বিএনপি নেত্রী খালেদা জিয়ার ঘোষিত দেশব্যাপী লাগাতার অবরোধর প্রভাব পড়েনি সদরঘাট লঞ্চ টার্মিনালে। সকালের দিকে সদরঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে সে সংখ্যা বেড়েছে। তবে যাত্রী সংখ্যা কম কিন্তু ভাড়া ছিল বেশি। মঙ্গলবার রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল সরেজমিনে ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে।

গতকাল সোমবার বিকেলে গুলশান কার্যালয়ে দেশব্যাপী লাগাতার অবরোধের কর্মসূচি ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এনিয়ে রাজধানীসহ সারাদেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সেকারণে আতঙ্কে নৌপরিবহনে অনেকেই রাজধানীতে আসার সাহস করেনি। তবে মঙ্গলবার অবরোধ স্বত্তেও জীবিকার টানে বিভিন্ন স্থান থেকে রাজধানীতে ফিরতে শুরু করে মানুষ।

মঙ্গলবার সকাল থেকেই দেখা গেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে রাজধানীগামী ও রাজধানী হতে বাড়ি ফেরত মানুষের আনাগোনা। সকাল থেকে যাত্রীরা ঘরে ফেরার অপেক্ষায় মালামাল নিয়ে টার্মিনালে অপেক্ষায় থাকতে দেখা যায়। তবে অবরোধের কারণে পথে পথে ভোগান্তি পেরিয়ে ঢাকায় পৌঁছাতে হয়েছে বলে জানান যাত্রীরা। আবার অবরোধের প্রতিবাদে লঞ্চ টার্মিনালের কুলিরা বিক্ষোভ প্রদর্শন করেছে।

বরগুনা থেকে আগত শাহ আলম নামের এক যাত্রী এম ভি বন্ধন লঞ্চে করে ঢাকায় আসেন। তিনি জাগোনিউজকে বলেন, সোমবার বিকেল ৫টায় লঞ্চ ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। ভোর ৪ টায় ঢাকা এসে পৌঁছানোর কথা থাকলেও ধীর গতি আর অবরোধ আতঙ্কে চাঁদপুরে সাড়ে ৪ ঘণ্টা যাত্রা বিরতি ছিল। সে কারণে ভোর ৫ টার পরিবর্তে সকাল ১১ টায় ঢাকায় পৌঁছেন তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।