গুলশানে তাবলিগ জামায়াতের নাটকীয়তা


প্রকাশিত: ০৯:১০ এএম, ০৬ জানুয়ারি ২০১৫
ফাইল ছবি

বিশ্ব ইজতেমা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দাওয়াত দিতে গুলশান কার্যালয়ে এসে ফিরে গিয়েছেন তাবলিগ জামায়াতের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল।

দুইভাগে বিভক্ত হয়ে এসে এবং পূর্বানুমতি না থাকায় খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে পারেননি তারা। মঙ্গলবার দুপুর ২টায় কার্যালয়ের প্রধান ফটকের উত্তর পার্শ্বে দিয়ে আব্দুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল এসে খালেদা জিয়ার সাথে দেখা করতে চান।

প্রতিনিধি দলের অন্যরা হলেন আবদুল আউয়াল ও মোয়াজ্জেম হোসেন। কাকরাইল মসজিদ থেকে তাদেরকে পাঠানো হয়েছে বলে দাবি করেন তারা। তবে পুলিশের পক্ষ থেকে পূর্বানুমতি না নেয়ায় তাদেরকে ফেরত পাঠানো হয়।

এই প্রতিনিধি দল জানায়, বিশ্ব ইজতেমার দাওয়াত দেয়ার জন্য তারা বিএনপি চেয়ারপারসনের কাছে এসেছেন। ভেতরে প্রবেশ করতে না দিলে তাদের কোনো আপত্তি নেই বলে জানান তারা।

অন্যদিকে কার্যালেয়র প্রধান ফটকের দক্ষিণ পার্শ্ব দিয়ে ইফতেখার আনাম ও আহম্মদ রুমী নামে দুই জন তাবলীগের প্রতিনিধি পুলিশের অনুমতি নিয়ে কার্যালয়ে প্রবেশ করলেও খালেদা জিয়ার অনুমতি না থাকায় তারা দেখা করতে পারেননি।

কার্যালয় থেকে বেরিয়ে তারা জানান, খালেদা জিয়ার পূর্বানুমতি না থাকায় তার সাক্ষাৎ পাননি। তবে তারা কোথা থেকে এসেছেন এমন প্রশ্ন করলে, তারা উত্তর দিতে অপারগতা প্রকাশ করেন।

এদিকে একই সময় তাবলিগের দুই গ্রুপের প্রতিনিধিরা গুলশানে আসায় গণমাধ্যম কর্মী ও পুলিশের মাঝে সংশয় দেখা দিয়েছে। দুই পক্ষই নিজেদের তাবলিগের প্রতিনিধি হিসেবে দাবি করলেও তারা আসলেই তাবলীগের পক্ষ থেকে এসেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।