গুলশানে রেস্টুরেন্টে হামলা : সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৪ জুলাই ২০১৬

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার মধ্য রাতে গুলশান থানায় এ মামলা দায়ের করা হয়।

নিহত পাঁচ জঙ্গিসহ অজ্ঞাত পরিচয় আরো ১৫ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। গুলশান থানা পুলিশ বাদী হয়ে এই মামলা দায়ের করেছে।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার ডিউটি অফিসার এসআই ওয়াজিউর রহমান জানান, সন্ত্রাসবিরোধী ও অস্ত্র ধারাসহ মোট পাঁচটি ধারায় মামলাটি দায়ের হয়েছে। মামলাটি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট কর্তৃক তদন্ত করার কথা রয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে গুলশানে হামলার ঘটনা ঘটে। যাতে দেশি-বিদেশিসহ মোট ২৮ জন নিহত হন। হামলায় দেশি-বিদেশি ২০ জন নিহত এবং দুই পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। নিহতদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। নিহত সাতজন জাপানির মধ্যে ছয়জনই বাংলাদেশে মেট্রোরেল প্রকল্পের সমীক্ষা কাজে নিয়োজিত ছিলেন।

হামলার ঘটনায় জড়িত থাকার পাঁচজনের ছবি প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পরিচয় উঠে আসে। সেই পরিচয় থেকে জানা যায়, ঢাকার স্বনামধন্য একটি স্কুলের একজন ছাত্র ও একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রও এই হামলায় জড়িত ছিলেন। তারা দুজনই উচ্চবিত্ত পরিবারের সন্তান।

জেইউ/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।