দেশবাসীর কাছে র‌্যাব ডিজির দুই অনুরোধ


প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৪ জুলাই ২০১৬

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জঙ্গি অপতৎপরতা দমনে দেশবাসীর কাছে দুটি বিষয়ে সহায়তা চেয়ে অনুরোধ জানিয়েছেন। তার ভাষায় অনুরোধগুলো হলো- ‘ইফ ইউ সি সামথিং, সে সামথিং’ এবং সমাজ ও পরিবারে কারও রহস্যজনক আচরণ দেখলে সে সম্পর্কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করা।

তিনি বলেন, ১ জুলাইয়ের নৃশংস ও বর্বরোচিত হামলার ঘটনা জেএমবি ঘটিয়েছে। ওরা মানবরূপী দানব। জিম্মিদের ওরা শুধু গুলি করেই ক্ষান্ত করেনি, ধারালো অস্ত্রাঘাতে নৃশংসভাবে হত্যা করেছে।

তিনি জানান, নিহতদের মধ্যে তিনজন ধনাঢ্য পরিবারের সন্তান। তারা অনেকদিন ধরে পরিবার থেকে বিছিন্ন। তাদের ব্যবহৃত মোবাইল ফোন ফেলে রেখে গেছে। তাছাড়া একজন পাসপোর্ট সঙ্গে করে নিয়ে যায়। তাদের কারও সঙ্গে পরিবারের যোগাযোগ ছিল না।

বেনজীর আহমেদ পিতামাতা, আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবদের উদ্দেশ করে বলেন, সন্তানদের মধ্যে কোনো অস্বাভাবিক আচরণ কিংবা বাসার বাইরে থাকতে দেখলে নির্ভয়ে পুলিশের কাছে এসে বিষয়টি জানান।

একটি ছেলেকে বিপথ থেকে ফেরাতে পারলে শুধু ছেলেটিকেই নয়, তার অপকর্মের মাধ্যমে অনেকগুলো জীবন বাঁচানোর মতো পুণ্য করতে পারেন।

র‌্যাব মহাপরিচালক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুধু পড়াশোনার দিকে খেয়াল রাখলেই চলবে না, শিক্ষার্থীদের মধ্যে কোনো অস্বাভাবিকতা দেখলে সে ব্যাপারটি মানবিকবোধ দিয়ে উপলব্দি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে মন্তব্য করেন।

এমইউ/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।