বিনোদন কেন্দ্রগুলোতে থাকবে কঠোর নজরদারি


প্রকাশিত: ০৭:১৮ এএম, ০৪ জুলাই ২০১৬

ঈদের ছুটিতে চিড়িয়াখানা, শিশু পার্ক, জাতীয় যাদুঘরসহ রাজধানীর বিভিন্ন সরকারি বেসরকারি বিনোদন কেন্দ্রগুলোতে থাকবে কঠোর নজরদারি। সাধারণত ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রগুলোতে নারী, পুরুষ ও শিশুদের ঢল নামায় প্রতি বছরই রুটিনমাফিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। তবে এবার দৃশ্যপট ভিন্ন। সম্পতি গুলশানের ঘটনায় এবার এসব বিনোদন কেন্দ্রগুলোতে থাকবে র্যাব, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কঠোর নজরদারি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিনোদন কেন্দ্রের কর্তৃপক্ষ, র‌্যাব ও পুলিশের দায়িত্বশীল কর্মকর্তা জানান, গত শুক্রবার গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হামলার ঘটনায় প্রেক্ষাপট পাল্টে গেছে। ফলে ঈদের ছুটিতে আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিনোদন কেন্দ্রগুলোর ভেতরে ও বাইরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। র‌্যাব, পুলিশ ও ডিবিসহ বিভিন্ন সংস্থার সদস্যরা সাদা পোশাকে এসব বিনোদন কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করবেন।

এদিকে, ইতোমধ্যেই বিনোদন কেন্দ্রগুলো ঈদে দর্শনার্থীদের বরণ করে নিতে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছে। রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম মিরপুরের ঢাকা চিড়িয়াখানা। বছরের অন্যান্য সময় গড়ে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার দর্শনার্থী বেড়াতে যান। তবে ঈদের ছুটিতে এ সংখ্যা ৭০ থেকে ৮০ হাজার ছাড়িয়ে যাওয়ার রেকর্ড রয়েছে।

সরকারি বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে সকল শ্রেণির শিশুদের কাছে শাহবাগের শিশু পার্ক পছন্দের শীর্ষে। অল্প খরচে আনন্দে কাটানোর অন্যতম সুযোগ রয়েছে এ শিশু পার্কে। ফলে ঈদের সময় শিশু পার্কটিতে ভীড় থাকে চোখে পড়ার মতো।

নিরাপত্তার বিষয়ে ঢাকা চিড়িয়াখানার কিউরেটর এস এম নজরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ঈদকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পশু সম্পদ মন্ত্রণালয়ের পরিচালক সকালে চিড়িয়াখানা পরিদর্শনে এসে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জাগো নিউজকে বলেন, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে জনসমাগম হতে পারে এমন সব স্থানে র‌্যাবের পর্যাপ্ত সংখ্যাক সদস্য মোতায়েন করা হবে। বাদ যাবে না বিনোদন কেন্দ্রগুলোও। প্রায় সব বিনোদন কেন্দ্রের বাইরে র্যাব সদস্যরা নিরাপত্তা দেবে।

জনগণ যাতে নির্বিঘ্নে নিশ্চিন্তে ঈদ করতে পারে সে জন্য একইসঙ্গে সকল ব্যাটালিয়ন নিরাপত্তা দেবে বলেও জানান তিনি।

উল্লেখ, গত শুক্রবার (১ জুলাই) দিনগত রাতে রাজধানীর গুলশান-২ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে অস্ত্রধারীদের হামলায় দেশি-বিদেশি ২০ জন নিহত এবং দুইজন পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। এছাড়া প্রায় ২২ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য আহত হন।

এমইউ/এআর/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।