হামলাকারীদের শেকড় খুঁজে বের করা হবে : শেখ হাসিনা


প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০৩ জুলাই ২০১৬

গুলশানের রেস্তোরাঁয় হামলাকারীদের ‘শেকড়’ খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার গণভবনে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারার সঙ্গে বৈঠককালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গুলশানের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ অভিহিত করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, হামলাকারীদের ‘শেকড়’ খুঁজে বের করা হবে। কারা তাদের অস্ত্র-বিস্ফোরক দিচ্ছে তাও খুঁজে বের করা হবে।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন হত্যা-হামলার ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বৈঠকে বলেন, যারা এসব হামলা করেছে, তাদের অনেককেই গ্রেফতার করা হয়েছে, আগে ধর্মযাজকরা তাদের লক্ষ্য ছিল।

বৈঠকে ফ্রান্স, বেলজিয়াম, ভারত ও জাপানে সন্ত্রাসী হামলার ঘটনাও তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী- উভয়েই সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার কথা বলেছেন।

এ সময় সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী গভীর শোক প্রকাশ করেন এবং মরদেহগুলো পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান।

বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং ঢাকায় জাপানের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাতে গুলশান-২ নম্বরের হলি আর্টিসান বেকারিতে অস্ত্রধারীদের হামলায় দেশি-বিদেশি ২০ জন নিহত এবং দুইজন পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। নিহতদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি ও একজন ভারতের নাগরিক রয়েছেন। বাকি তিনজন বাংলাদেশি। নিহত সাতজন জাপানির মধ্যে ছয়জনই বাংলাদেশে মেট্রোরেল প্রকল্পের সমীক্ষা কাজে নিয়োজিত ছিলেন।


এএসএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।