‘একজন একজন করে উদ্ধার করা হচ্ছে’


প্রকাশিত: ০৩:১৯ এএম, ০২ জুলাই ২০১৬

গুলশানের জিম্মিদশা থেকে একজন একজন করে জিম্মিদের উদ্ধার করা হচ্ছে বলে জানিয়েছেন ডিপলোম্যাটিক সিকিউরিটির ডিসি জসিম উদ্দিন। শনিবার সকাল ৭টা ৫০ মিনিটের দিকে জিম্মিদের উদ্ধারে অভিযান শুরুর পর সকাল পৌনে ৯টার দিকে এ কথা জানান জসিম উদ্দিন।

অভিযানের বিষয়ে তিনি বলেন, এটি একটি ‘কম্বাইন্ড’ অভিযান। অভিযান এখনো চলছে।      

মোট কতজনকে উদ্ধার করা হয়েছে বা হামলাকারীরা মোট কতজন রয়েছেন সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতনরা জানেন।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে ৮ থেকে ১০ জন অতর্কিতে হামলা চালায়। এরপর তারা ওই রেস্টুরেন্টে থাকা ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০-৩৫ জনকে জিম্মি করে বলে খবর পাওয়া যায়।

সন্ত্রাসীদের ছোড়া গুলি-বোমায় রাতেই নিহত হন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন ও লিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম।  

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্মিদের উদ্ধারে অভিযান চলছে। সকাল ৯টাতেও সেখান থেকে বিকট শব্দ শোনার কথা জানিয়েছেন আমাদের নিজস্ব প্রতিবেদক আদনান রহমান।

ইতোমধ্যে ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

এআর/এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।