জাতীয় নিরাপত্তার স্বার্থে টিভিতে সরাসরি সম্প্রচার বন্ধ


প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০১ জুলাই ২০১৬

জাতীয় নিরাপত্তার স্বার্থে সরকারি-বেসরকারি টেলিভিশনে সরাসরি সম্প্রচার বন্ধ রয়েছে। শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৮টায় গুলশানের ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান ও ‘ও কিচেন’ রেস্টুরেন্টে সন্ত্রাসীরা দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করার পর বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান।

এক পর্যায়ে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় ঘটনাস্থল থেকে সরাসরি সম্প্রচার চলতে থাকে। হলি আর্টিসানে বেকারির ছাদ থেকে লাফিয়ে পড়ে পালিয়ে আসা সুপারভাইজার সুমন গণমাধ্যমে সরাসরি সাক্ষাৎকারের সময় সন্ত্রাসীরা অস্ত্র হাতে আল্লাহু আকবর ধ্বনি শ্লোগান দিয়ে প্রবেশ করে ফাঁকা গুলি চালাতে থাকে।

খবর পেয়ে ঘটনাস্থলে ডিবি ও পুলিশ সদস্যরা সেখানে গেলে দু’পক্ষের গোলাগুলিতে সহকারি পুলিশ কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন আহমেদ নিহত ও বেশ কজন আহত হন।

রাত ১১টার দিকে র‌্যাবের ডিজি গণমাধ্যমকে ঘটনার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে শান্তিপূর্ণভাবে সমস্যার সমাধান করতে চান বলে জানান।

পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন টিভি চ্যানেলের সরাসরি সম্প্রচার বন্ধ করার অনুরোধ জানিয়ে বলেন, জাতীয় স্বার্থে সরাসরি সম্প্রচার বন্ধ রাখা প্রয়োজন।

বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা ঘটনাস্থলে থাকলেও বিধি-নিষেধের কারণে সরাসরি সম্প্রচার করতে পারছেন না।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।