মিতু হত্যা : আদালতে জবানবন্দী দিলেন ওয়াসিম ও আনোয়ার


প্রকাশিত: ১১:১৯ এএম, ২৬ জুন ২০১৬

আলোচিত এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় সর্বশেষ গ্রেফতার ওয়াসিম ও আনোয়ার আদালতে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রোববার বিকেল ৩টার দিকে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ওয়াসিম ও আনোয়ারকে আদালতে নেয়া হয়। পরে বিকেল ৩টার দিকে আদালতে ১৬৪ ধারায় তাদের জবানবন্দি রেকর্ড করা হয়। গ্রেফতার ওয়াসিম ও আনোয়ারের বাড়ি রাঙ্গুনিয়ায়।

অন্যদিকে, রোববার দুপুরে সিএমপিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেছেন, আনোয়ার ও ওয়াসিম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত মোটরসাইকেলের চালক ছিল আনোয়ার। আর ওই সময় মনিটরিংয়ের দায়িত্বে ছিল ওয়াসিম। তারা টার্গেট করে পরিকল্পিতভাবে মাহমুদা খানম মিতুকে হত্যা করেছে।

পুলিশের অপর একটি সূত্রে জানা যায়, ওয়াসিম ও আনোয়ার ছাড়াও আরো দুইজনসহ মোট ৪ জনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করা হয়। পর তাদের দেয়া বক্তব্য যাচাই বাছাই করতে মামলার বাদী এসপি বাবুল আক্তারকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। প্রায় ১৪ ঘণ্টা পর গতকাল (শনিবার) বিকেলে তাকে আবার শশুর বাড়িতে পৌঁছে দেয়া হয়।

মামলা তদন্তের দায়িত্বে থাকা ডিবি পুলিশের একটি সূত্র জানিয়েছে, মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে ৯ জন ভাড়াটে খুনি সম্পৃক্ত ছিল। হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত অন্তত ৪ জন বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

জীবন মুছা/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।