ফাঁকা ঢাকায় নিরাপত্তায় কঠোর র‌্যাব : বেনজীর আহমেদ


প্রকাশিত: ০৭:২৯ এএম, ২৬ জুন ২০১৬

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তায় কঠোর ব্যবস্থা নেয়া হবে। কেউ কোনো অপকর্ম করলে তাকে আইনের আওতায় আনা হবে। ছাড় দেয়া হবে না। সব ধরনের অপরাধ প্রতিরোধ করবো।

রোববার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, ৮-১০ বছর আগে বিভিন্ন ধরনের অপকর্ম বেশি হতো। তখনকার পরিসংখ্যান দেখুন, এখন তার থেকে অনেক কমে গেছে। পর্যায়ক্রমে আমরা ঢাকাকে ‘ক্রাইম ফ্রি’ করব। ধীরে ধীরে শুধু ঢাকা নয়, পুরো বাংলাদেশকে ক্রাইম ফ্রি করা হবে।

বেনজীর বলেন, ‘যারা ঢাকা বা দেশের বাইরে ঈদ উদযাপন করতে যাবেন এবং যারা থাকবেন সবাই সতর্ক থাকবেন। এর আগেও আমরা ঢাকাকে সিকিউর্ড করেছি, আগামীতেও করতে চাই।’

তিনি বলেন, রাজধানীতে র‌্যাবের ৯টি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। এছাড়াও প্রতিটি বাস, রেল স্টেশন, লঞ্চ টার্মিনালে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হয়েছে। এর উদ্দেশ্য যাতে যাত্রীরা অগ্রিম টিকিট নিতে পারেন এবং নির্বিঘ্নে বাড়ি রওনা দিতে পারেন।

টিকিট কালোবাজারিদের শক্ত হাতে প্রতিরোধ করা হবে উল্লেখ করে তিনি আরো বলেন, আজ (রোববার) পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন। এ অভিযান অব্যাহত থাকবে।

বেনজীর বলেন, দেশের সবচেয়ে বড় দুটি ফেরিঘাট একটি মাওয়া ও অন্যটি আরিচা। এ দুই ঘাটের দু’পাশে যাত্রী হয়রানি বন্ধে দুটি করে মোট চারটি ক্যাম্প স্থাপন করা হয়েছে।

এসআই/এমএমজেড/এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।