বুধবার ওমরাহ পালন করবেন খালেদা-তারেক


প্রকাশিত: ০৪:২৫ এএম, ২৩ জুলাই ২০১৪

পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে মদিনা থেকে মক্কায় পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান ও পরিবারের সদস্যরা। বুধবার তারা পবিত্র ওমরাহ পালন করবেন। এর আগে মদিনার মসজিদে নববীতে ইবাদ-বন্দেগিতে  রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ত সময় কাটান খালেদা জিয়া ও তার সফর সঙ্গীরা।

সোমবার আসর থেকে তারাবিহের নামাজ পর্যন্ত তিনি মসজিদে নববীতে ছিলেন। তারেক রহমানও ইবাদত বন্দেগিতে কাটান সারাদিন। কোরান তেলাওয়াত ও নফল নামাজ পড়েন তিনি।

তারেক রহমান স্থানীয় বিএনপি ও যুবদল আয়োজিত ইফতারে অংশ নেন। রাতে তিনি বিএনপির একদল নেতা-কর্মীর সঙ্গে মতবিনিময় করেন। এ সময় স্থানীয় বিএনপির রাজনীতিতে বিবদমান গ্রুপিং নিয়েও আলোচনা হয়। তবে প্রকাশ্য গ্রুপিং নিরসনে তারেক রহমানের কোনো উদ্যোগের কথা জানা যায়নি। মঙ্গলবার ইফতার ও মাগরিবের নামাজ শেষে বিমানযোগে খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা মদিনা থেকে মক্কায় পৌঁছেন।

এসময় বিমানবন্দরে মক্কা ও জেদ্দা বিএনপির নেতাকর্মীরা তাদের স্বাগত জানান। খালেদা জিয়া গত ২০ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে বাদশার আমন্ত্রণে সৌদি আরব যান। তার সফরসঙ্গী হিসেবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান, মেয়ে জাইমা রহমানসহ বেশ কয়েক জন  নেতাকর্মী রয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।