৪ তারিখের টিকিট পেতে লম্বা লাইন


প্রকাশিত: ০৩:৩৫ এএম, ২৬ জুন ২০১৬

ঈদুল ফিতরের বাকি আর কয়েকদিন। ঈদকে সামনে রেখে ইতোমধ্যেই যে যার মত করে কেনাকাটা প্রায় শেষ করে ফেলেছেন। কারো হয়তাবা কেনাকাটা কিছু অংশ বাকিও থেকে গেছে। শেষ কর্মদিবস এবং বাকি কাজ কর্ম সেড়ে ঈদ উদযাপনে অনেকেই ছুঁটবেন নাড়ির টানে। ঈদে নাড়ির টানে বাড়ি ফিরতে উৎকণ্ঠার যেন শেষ নেই মানুষের। প্রতি বছরই বাড়ি ফিরতে নানা ধরনের হয়রানির শিকার হতে হয় কমবেশি সবাইকে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম কাঙ্ক্ষিত দিনের টিকিট যারা পাননি তাদের ভরসা এখন ট্রেন। তাই ট্রেনের টিকিট পাওয়ার যুদ্ধে যোগ দিতে গত রাত থেকেই স্টেশনে লাইনে দাঁড়িয়ে আছেন টিকিট-প্রত্যাশীরা।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেল স্টেশন থেকে চতুর্থ দিনের মত রোববার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রি হচ্ছে ৪ জুলাইয়ের টিকিট।

line

টিকিট প্রত্যাশীরা গত রাত থেকে এবং কেউ কেউ সেহেরির পর থেকেই কমালাপুর স্টেশনে লাইনে দাঁড়িয়ে আছেন। গত কয়েক দিনের তুলনায় আজ অর্থাৎ ৪ জুলাইয়ের টিকিট প্রত্যাশীদের চাপ একটু বেশি বলে মনে করছেন কমলাপুর স্টেশনে দায়িত্বরতরা।

তাদের মতে, অন্যদিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের একটু বেশি লম্বা লাইন। ৪ এবং ৫ তারিখের টিকিট প্রত্যাশীরা মূলত বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী এবং অল্প কিছু সংখ্যক ছাত্র। আর সরকারি চাকরিজীবীরা তাদের কাঙ্ক্ষিত দিনের যাত্রার টিকিট কেটে ফেলেছেন।

৪ তারিখের দিনাজপুরগামী ট্রেনের ৩টি টিকিট কিনতে এসেছেন বেসরকারি চাকরিজীবী জয়নাল আবেদিন। তিনি বলেন, বেসরকারি চাকরি করি। তাই আমাদের ৫ তারিখ থেকে ঈদের ছুটি। কাঙ্ক্ষিত দিনে বাসের টিকিটের জন্য চেষ্টা করেও পায়নি। তাই এখন ট্রেনই ভরসা।

তিনি আরো বলেন, আমার মত অনেকেই আছেন যাদের ছুটি ৫ তারিখ থেকে। তাই অনেকেই ৪ তারিখ অফিস করে রাতের ট্রেনে বাড়ি ফিরতে চান, সেজন্যই আজ টিকিট প্রত্যাশীদের বেশি ভিড়।

টিকিট কাউন্টারে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের মতে, আজ টিকিট প্রত্যাশীদের একটু বেশি উপস্থিতি দেখা যাচ্ছে। তবে আমাদের পর্যাপ্ত টিকিট রয়েছে। শৃঙ্খলাবদ্ধ থাকলে আশা করছি সকলেই তাদের কাঙ্ক্ষিত টিকিট পাবেন।

এ বিষয়ে ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ বলেন, অগ্রিম টিকিট বিক্রির সময় কালোবাজারি প্রতিরোধে রেলওয়ে কর্তৃপক্ষ পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে। রেলওয়ে পুলিশ ছাড়াও সাদা পোশাকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যাপক তৎপর আছেন। যে কাউকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রীতিমত টহল অব্যাহত রাখা হয়েছে। পাশাপাশি সব বিষয়ে আমাদের সজাগ দৃষ্টি থাকছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথে নতুন ট্রেন ‘সোনার বাংলা এক্সপ্রেস’ উদ্বোধন উপলক্ষে শনিবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ ছিল। শনিবারে ৪ জুলাইয়ের টিকিট বিক্রির কথা থাকলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৪ জুলাইয়ের টিকিট বিক্রি করা হচ্ছে আজ। আর ৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে সোমবার (২৭ জুন)।

এএস/এসআই/একে/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।