দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ


প্রকাশিত: ০৬:৩৭ এএম, ০৪ জানুয়ারি ২০১৫

৫ জানুয়ারি সোমবার বিএনপি ও আওয়ামী লীগের মুখোমুখি কর্মসূচিকে কেন্দ্র করে রোববার দেশের বিভিন্নস্থান থেকে অঘোষিতভাবে বাস চলাচল চলাচল বন্ধ রেখেছে বাস মালিকরা।

তবে বাস মালিকদের দাবি, ৫ জানুয়ারি নাশকতার আশঙ্কায় তারা বাস চলাচল বন্ধ রেখেছে। বিস্তারিত পড়ুন প্রতিনিধিদের পাঠানো খবরে

রাজশাহী: নাশকতার আশঙ্কায় রোববার সকাল থেকে রাজশাহী-ঢাকার সঙ্গে বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিকরা।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান পিটার জানান, ভোরে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে দুই থেকে তিনটি বাস ছেড়ে যায়। এরপরেই বাস মালিকরা সিদ্ধান্ত নেয় রাজশাহী থেকে ঢাকাগামী বাসগুলো চলাচল বন্ধ করে দেয়ার। রাস্তায় নাশকতা ঘটতে পারে এমন আশঙ্কায় বাস মালিকরা এ সিদ্ধান্ত নেয়।

এদিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। আগে থেকে টিকিট কেটে নেয়া যাত্রীরা বাস কাউন্টারগুলোতে এসে ভিড় জমাচ্ছে।

রংপুর : ৫ জানুয়ারি বিএনপির ঢাকায় কালো পতাকা মিছিল ও সমাবেশকে ঘিরে দেশজুড়ে নাকশকতা হতে পারে এ আশঙ্কায় রংপুরে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দিয়েছে মোটর বাস মালিক সমিতি।

শনিবার রাত ১২টার পর থেকে অঘোষিতভাবে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে চরম বিপাকে পড়েছে ঢাকাগামী যাত্রীরা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন বাস চালক বলেন, ‘আওয়ামী লীগ নেতা আর পুলিশের হুমকির কারণে রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল আপাতত বন্ধ আছে।’

পটুয়াখালী : বিএনপি ও আওয়ামী লীগের মুখোমুখি কর্মসূচিকে কেন্দ্র করে পটুয়াখালী থেকে দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

রোববার সকাল ৭টা থেকে জেলার বাসস্টান্ড থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি। এদিকে হঠাৎ করে পূর্ব ঘোষণা ছাড়া বাস চলচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পরেছেন দক্ষিণ অঞ্চলের সাধারণ যাত্রীরা।

নাটোর : নাটোর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বাসিরুর রহমান খান এহিয়া চৌধুরী জানান, সংশ্লিষ্ট পরিবহন কর্তৃপক্ষ নিজ থেকেই তাদের ঢাকা মুখী বাস বন্ধ করে দিয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।