দ্বিতীয় দিনের টিকিট বিক্রি শুরু


প্রকাশিত: ০৪:৪৫ এএম, ২৩ জুন ২০১৬

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যারা বাড়ি ফিরতে বেছে নিচ্ছেন ট্রেন, তাদের জন্য দ্বিতীয় দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে।

আজ পাওয়া যাচ্ছে ২ জুলাইয়ের টিকিট। অগ্রিম টিকিট বিক্রি চলবে আরো তিনদিন। ২৪, ২৫ ও ২৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ৩, ৪ ও ৫ জুলাইয়ের টিকিট।

সকাল থেকে কমলাপুর স্টেশনে ঘুরে দেখা যায়, বিপুলসংখ্যক টিকিটপ্রত্যাশী সেখানে জড়ো হয়েছেন।  কেউ গত সন্ধ্যা থেকে কেউ বা আবার সেহরির পর থেকে। কাঙ্ক্ষিত টিকিট পাওয়ার জন্য তাদের অপেক্ষা। তবে কাউন্টার থেকে খুব ধীর গতিতে টিকিট বিক্রি হচ্ছে বলে অভিযোগ অনেকের।

winner

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ বলেন, টিকিট কালোবাজারি প্রতিরোধে আমরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীসহ সাদা পোশাকে কাজ করছেন অনেকেই।

আব্দুল মজিদ বলেন, রেলওয়ে কর্তৃপক্ষের সিসি ক্যামারা ছাড়াও আমরা পুরো পরিস্থিতি ভিডিও করছি। কারো সন্দেহজনক আচরণ দেখলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি।

ঈদ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেয়া বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়নে রেল ভবনে কন্ট্রোলরুম থেকেও সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

এবার ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা টানা ৯ দিন ছুটি ভোগ করতে পারছেন। রোজার ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ অফিস ৩০ জুন। ১ ও ২ জুলাই শুক্র ও শনিবার। আর ৩ থেকে ৭ জুলাই ঈদের ছুটি। এর পরের দুই দিন শুক্র-শনিবারের বন্ধ। ফলে এর কিছুটা  প্রভাবে পড়েছে দ্বিতীয় দিনের টিকিট বিক্রির উপর।

এএস/এসআই/এনএফ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।