ঈদে দীর্ঘ ছুটির প্রভাব ট্রেনের টিকিটে


প্রকাশিত: ০৪:৩৯ এএম, ২২ জুন ২০১৬

বাসের মতো ট্রেনের টিকিটের জন্যেও রীতিমতো যুদ্ধে নেমেছেন ঘরমুখো মানুষ। ঈদে নাড়ির টানে ঘরে ফিরতে উৎকণ্ঠার যেন শেষ নেই মানুষের। প্রতি বছরই বাড়ি ফিরতে নানা ধরনের হয়রানির শিকার হতে হয় কমবেশি সবাইকে। এ সকল ঝামেলা এড়াতে ট্রেনের অগ্রিম টিকিট নিতে অনেকে ভিড় জমান রাজধানীর কমলাপুর স্টেশনে।

কিন্তু অন্যবারের তুলনায় এবার প্রথম দিন থেকেই টিকিটের অতিরিক্ত চাহিদা। এর কারণ হিসাবে টিকিট প্রত্যাশী এবং বাস-ট্রেন কর্তৃপক্ষরা মনে করছেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়েছে দেশ। ঈদে সরকারি ছুটির সঙ্গে আগে ও পরের দুই দিন করে সাপ্তাহিক ছুটি এবং অঘোষিত ছুটি সব মিলিয়ে মোট ৯ দিনের ছুটি কাটানোর সুযোগ থাকছে।

এবার ৬ জুলাই (বুধবার) সম্ভাব্য ঈদুল ফিতর ধরে ৫ থেকে ৭ জুলাই তিনদিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। অর্থাৎ ঈদের সরকারি ছুটি থাকবে মঙ্গল, বুধ ও  বৃহস্পতিবার। এছাড়াও রোববার (৩ জুলাই) শবে কদরের ছুটি রয়েছে। এর পরে সোমবার (৪ জুলাই) একদিন অফিস রয়েছে। ফলে ওইদিন অফিসে এক রকম অঘোষিত ছুটি থাকবে। সে হিসেবে ছুটি শুরু হবে ১ জুলাই (শুক্রবার) থেকে ৯ জুলাই (শনিবার) পর্যন্ত।

ট্রেনের টিকিট কিনতে আসা সরকারী চাকুরিজীবী আতিকুল ইসলাম বলেন, এবার ঈদের লম্বা ছুটির জন্য প্রথম থেকেই বাস- ট্রেনের টিকিটের এত চাহিদা। প্রথমে বাসের এসি টিকিটের জন্য চেষ্টা করেছিলাম তা না পেয়ে এখন ট্রেনের টিকিট কিনতে এসেছি।

এএস/এসআই/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।