১৬ ঘণ্টা অপেক্ষার পর মিললো টিকিট


প্রকাশিত: ০৪:১২ এএম, ২২ জুন ২০১৬

ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। দীর্ঘ ১৬ ঘণ্টা অপেক্ষার পর টিকিট পেয়ে খুশি মনে ঘরে ফিরেছেন অনেকে। আবার অনেকে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও পাননি কাঙ্খিত সেই সোনার হরিণ।

কাঙ্ক্ষিত টিকিটের জন্য গতকাল রাত থেকে লাইনে দাঁড়িয়ে শত শত মানুষ অপেক্ষা করছেন কমলাপুর রেলওয়ে স্টেশনে। টিকিট অর্থাৎ সোনার হরিণটা হাতে পেয়ে সারা রাতের ক্লান্তি যেন দূর হয়ে গেছে নিমেষেই। তবে কাঙ্খিত টিকিটের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে আছেন এখনো অসংখ্য মানুষ।

munna

পরিবার পরিজন নিয়ে নাড়ির টানে সৈয়দপুরে ঈদ উদযাপন করতে যাবেন সরকারি চাকরিজীবী মোহাম্মদ মুন্না। ১ জুলাইয়ের টিকিটের জন্য মঙ্গলবার বিকেলে কমলাপুর স্টেশনে এসে লাইনে দাঁড়িয়েছিলেন তিনি।

১৬ ঘণ্টা টিকিট নামক সোনার হরিণটা হাতে পেয়ে সারা রাতের ক্লান্তি যেনো দূর হয়ে গেছে নিমেষেই উল্লেখ করে মুন্না জাগো নিউজকে বলেন, গতকাল বিকাল ৫টার দিকে অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছি। রাতে এখানেই ছিলাম। প্রিয়জনের সান্নিধ্যের জন্য এই কষ্ট। কষ্ট করে শেষ পর্যন্ত বাড়ি পৌঁছতে পারলেই হয়, আর কিছু চাই না।

Ticket

টিকিট হাতে পেয়ে বিজয়ের আনন্দে মুখে তৃপ্তির হাসি নিয়ে কথা বলছিলেন রাজশাহীর টিকিট হতে শাপলা।

তিনি বলেন, ৬ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিকিট পেয়েছি। রাজশাহীতে শ্বশুরবাড়ি যাবো। সবার সঙ্গে ঈদ উৎযাপন করবো। এখন পরিবার নিয়ে গ্রামে ঠিকমত যেতে পারলেই সব কষ্ট দূর হবে।

শাপলা বলেন, পরিবারের সবাইকে নিয়ে এক সঙ্গে ঈদ করতে পারব এটাই আনন্দ। তখন আর এই কষ্টের কথা মনে থাকবে না। তাই সারা রাত বসে থেকে যে কষ্ট করেছি তা ভুলে গেছি।

এএস/এসআই/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।