ট্রেনের টিকিট বিক্রি শুরু : প্রথম দিনেই দীর্ঘ লাইন


প্রকাশিত: ০৩:৩০ এএম, ২২ জুন ২০১৬

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিশেষ ব্যবস্থাপনায় ঈদ-পূর্ব অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। আজ দেয়া হচ্ছে ১ জুলাইয়ের টিকিট। 

টিকিট-প্রত্যাশীরা লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছেন কখন তার কাঙ্ক্ষিত সময় আসবে? হাতে পাবেন তার সোনার হরিণ সমতুল্য ঈদের অগ্রিম টিকিট? সেজন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন সবাই।

ticket

কমলাপুর রেল স্টেশন ঘুরে দেখা গেছে, অগ্রিম টিকিট বেশ কিছু কাউন্টার থেকে বিক্রি হলেও এর মধ্যে একটি কাউন্টার শুধুমাত্র নারীদের টিকিট দিচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ টিকিট বিক্রি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

দীর্ঘ অপেক্ষার পর টিকিট দেয়া শুরু হলেও কাউন্টার থেকে খুব ধীরগতিতে টিকিট দেয়া হচ্ছে। এতে সবার মধ্যে দেখা যায় এক ধরনের বিরক্তির ছাপ।

ticket

রাত থেকে লাইনে দাঁড়ানো রাজশাহীগামী ধুমকেতু ট্রেনের টিকিট প্রত্যাশী হাবিবুর রহমান বলেন, কাউন্টার থেকে ধীরগতিতে টিকিট দিচ্ছে। এছাড়া লাইনে দাঁড়ানোর কিছুক্ষণ পরই শীতাতপ নিয়ন্ত্রিত টিকিট পাচ্ছেন না, পাচ্ছেন না কাঙ্ক্ষিত স্টেশনের টিকিটও।

ঈশ্বরদী যাওয়ার টিকিটের জন্য অপেক্ষমাণ তপু আহমেদ বলেন, স্বজনদের সঙ্গে ঈদের অানন্দ ভাগাভাগি করতে টিকিট যুদ্ধে এসেছি। স্ত্রী-সন্তান নিয়ে বাসে যাতায়াত ঝুঁকিপূর্ণ। তাই ট্রেনই ভরসা। যে কারণে সব কষ্ট উপেক্ষা করে গত রাত থেকেই সিরিয়াল দিয়ে বসে আছি টিকিটের জন্য।

Ticket

এদিকে কাউন্টারগুলো ঘুরে দেখা যায়, নারীদের জন্য আলাদা কাউন্টার, কিন্তু তা মাত্র একটা। রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট কিনতে আসা সোনিয়া ইসলাম ছন্দা বলেন, পুরুষের তুলনায় নারীদের সংখ্যা কম না। তাহলে মাত্র একটা কাউন্টার কেন?

নারীদের জন্য কাউন্টার বাড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পদক্ষেপ নেয়া উচিত বলেও জানান তিনি।

এএস/এসআই/একে/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।