বাসের ৮০ শতাংশ অগ্রিম টিকিট শেষ


প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২১ জুন ২০১৬

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে। অগ্রীম টিকিট বিক্রির দ্বিতীয় দিন মঙ্গলবার গাবতলি, শ্যামলী ও কল্যাণপুরের একাধিক বাস কাউন্টার ঘুরে এমন তথ্য জানা গেছে।

মঙ্গলবার বিকেলে একাধিক বাস কাউন্টার থেকে জানানো হয়, গড়ে ৮০ শতাংশ টিকিট শেষ। এখন শুধু ২, ৩ ও ৫ জুলাইয়ের বিকেলের টিকিট রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত কাউন্টারগুলোতে তেমন ভীড় লক্ষ্য করা যায়নি। তবে বিকেল নাগাদ নিয়মিতভাবে ২/১ জন করে এসে টিকিট নিয়ে যাচ্ছেন বলে কাউন্টার কর্তৃপক্ষ জানিয়েছে।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার সকাল সাড়ে ৭টা থেকে দেশের  উত্তর ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টিরও বেশি রুটের ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। তবে মঙ্গলবার সকাল থেকে কল্যাণপুর ও শ্যামলী থেকেও কিছু বাস বেশ কয়েকটি রুটের টিকিট বিক্রি শুরু করে।
 
এসআর কাউন্টারের ম্যানেজার আমিন নবী জাগো নিউজকে বলেন, আমাদের সীমিত রুটের ৪৫টির মতো বাস চলবে। ইতোমধ্যে  ৯৫ শতাংশ টিকিট শেষ হয়ে গেছে।
 
আল হামরার সহকারী ম্যানেজার রুহুল আমিন জাগো নিউজকে বলেন, আমাদের শুধু গাইবান্ধা রুটে সার্ভিস। ৩০ জুন ও ৪ জুলাইয়ের চাপ বেশি থাকায় টিকিট প্রায় শেষের পথে। সোহেল নামে টিকিট মাস্টার বলছিলেন, ৯৫ শতাংশ টিকিট শেষ হবার কথা।
 
হানিফ পরিবহনের সহকারী ম্যানেজার গোপাল বাবু জানান, ভালো সিটের টিকিট নেই। যাও আছে তা এখন বিক্রিও হচ্ছে না। কারণ ভাল সিটের টিকিট না থাকায় অনেকেই ফিরে যাচ্ছেন। ৮০ শতাংশ টিকিট বিক্রির কথা জানান তিনি।

Bus-Counter
 
কল্যাণপুরে ডিপজল পরিবহনের টিকিট মাস্টার আব্দুর সবুরও একই তথ্য জানান। নাবিল, শ্যামলী, ন্যাশনাল ট্রাভেল্স-এর টিকিটের কাটতি বেশি থাকায় ৩০ ও ৪ তারিখের টিকিট শেষ বলে জানা গেছে।
 
অন্যদিকে, শ্যামলী পরিবহনের উত্তরবঙ্গ রুটের ম্যানেজার আলমগীর কবির জাগো নিউজকে বলেন, অন্যান্যবারের মতো এবারও পর্যাপ্ত বাস রয়েছে। টিকিটও পর্যাপ্ত রয়েছে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকিট দেয়া হচ্ছে। শ্যামলির ৬০ শতাংশ টিকিট বিক্রির কথা জানান তিনি।
 
উল্লেখ্য, গেলো সপ্তাহে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের এক বৈঠকে নেয়া সিদ্ধান্ত অনুযায়ী ঈদের অগ্রীম টিকিট বিক্রি সোমবার থেকে শুরু হয়। তবে সায়েদাবাদ ও মহাখালী থেকে অগ্রিম টিকিট দেয়া হবে না বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।  
 
অন্যদিকে ডিপজল, টিআর, দেশ ট্রাভেল্স তাদের স্ব স্ব কাউন্টারে টিকিটি বিক্রি শুরু করেছে মঙ্গলবার থেকে।  

জেইউ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।