গণতন্ত্র হত্যায় বিশেষ পরিস্থিতি তৈরি করছে বিএনপি


প্রকাশিত: ০৯:৩০ এএম, ০৩ জানুয়ারি ২০১৫

বিএনপি গণতন্ত্রকে হত্যা করার জন্য আগামী ৫ জানুয়ারি দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি গত ৫ জানুয়ারির আগে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করে অগণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় আনার ষড়যন্ত্র করেছিল। দেশের মানুষ যেভাবে অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনার ষড়যন্ত্র প্রতিহত করেছে সেভাবে ভবিষ্যতেও যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করবে।

বিএনপি নেত্রী বেগম জিয়ার সাত দফা দাবীর মধ্যে তার হতাশা প্রকাশ পেয়েছে উল্লেখ করে হাছান বলেন, বিএনপি নেত্রীর এ কর্মসূচীর মধ্য দিয়ে জনগণের ওপর আস্থাহীনতাও প্রকাশ পেয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ কাউকে রাজনীতি থেকে মাইনাস করার রাজনীতিতে বিশ্বাস করে না। তবে কেউ নিজে নিজেকে মাইনাস করলে এবং নিজ দলের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ মাইনাস করলে কারো কিছু করার থাকে না।

হাছান বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে এবং গণতান্ত্রিক রাজনীতির বিজয় অর্জিত হয়েছে। তাই আগামী ৫ জানুয়ারি আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে এ দিনটিকে পালন করবে।

তিনি আরও বলেন, এ দিন বিএনপি-জামায়াত দেশে কোন ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে চেষ্টা করলে তাদের সমুচিত জবাব দেয়া হবে।

এ সময় ৫ জানুয়ারি আওয়ামী লীগ ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের রাজপথে থেকে গণতন্ত্রের বিজয়কে সুসংহত করার জন্য তিনি আহবান জানান তিনি।

জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক ও অগ্রণী ব্যাংক লিমিডের পরিচালক বলরাম পোদ্দার, কৃষক লীগ নেতা এমএ করিম, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি মো. জিন্নাত আলী প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।