ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২২ জুন


প্রকাশিত: ০৮:১৫ এএম, ১৫ জুন ২০১৬

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ২২ জুন থেকে। এছাড়া আগামী ৩ জুলাই (রোববার) থেকে সাত জোড়া স্পেশাল ট্রেন চলাচল শুরু করবে। বুধবার রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক এসব তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, ঈদুল ফিতর উপলক্ষে পাঁচদিন আগ থেকে রেলওয়ের অগ্রিম টিকিট শুরু হবে। ঢাকা ও চট্টগ্রাম রেল স্টেশন থেকে এ অগ্রিম টিকিট ক্রয় করা যাবে। একজন যাত্রী চারটি টিকিট কিনতে পারবেন। এছাড়া বিক্রীত টিকিট ফেরত নেয়া হবে না। টিকিট বিক্রি হবে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

২২ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের টিকিট। এছাড়া ২৩, ২৪, ২৫ ও ২৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ২, ৩, ৪ ও ৫ জুলাইয়ের টিকিট।

এদিকে, ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ৪ (সোমবার) জুলাই থেকে। ৪ জুলাই বিক্রি হবে ৮ জুলাইয়ের টিকিট। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে।

রেলমন্ত্রী বলেন, প্রতিবারের মতো এবারো কালোবাজারি প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদে যাত্রী চলাচলে যাতে কোনো ধরনের অসুবিধা না হয়, সে জন্য রেল স্টেশন ও স্টেশন সংলগ্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হবে।

রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলেনে বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/এআরএস/আরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।