বাণিজ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৭:০৮ এএম, ০১ জানুয়ারি ২০১৫

২০তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার মাসব্যাপী এ মেলার শুভ উদ্বোধন করেন তিনি। মেলা শেষ হবে ৩১ জানুয়ারি ২০১৫।

এসময় উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান সুভাশিষ বসুসহ আরো অনেকে।

এবারের মেলায় থাকছে ৫০৬ টি স্টল ও প্যাভিলিয়ন। মেলা বরাবরের মতো প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য থাকছে বড়দের জন্য ৩০, আর ছোটদের ২০ টাকা। প্রতিদিন গড়ে ৭৫ থেকে ৮০ হাজার দর্শনার্থী মেলায় আসবে বলেও জানান তিনি।

মেলায় ভারত, পাকিস্তান, চীন, মালেশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, বৃটেন, জামার্নী, সংযুক্ত আরব আমিরাতসহ মোট ১৫ টি দেশ অংশ নিচ্ছে। আর পণ্য থাকছে, মেশিনারিজ, কার্পেট, বিউটি পণ্য, কৃষিজাত খাদ্য পণ্য, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, সিরামিকস, কাপড়, মেলামাইন, ইলেকট্রনিকস ইত্যাদি। এছাড়া মেলায় বরাবরের মতো অন্যান্য সব সুযোগ সুবিধা থাকছে। মেলায় থাকবে অনলাইনে কেনাকাটারও সুযোগ। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী তিন বছরেরর মধ্যে স্থায়ী জায়গাও চলে যাবে মেলা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।