উচ্ছেদ অভিযান : গুলিস্তানে হকার-ব্যবসায়ী সংঘর্ষ


প্রকাশিত: ০২:০০ পিএম, ০৯ জুন ২০১৬

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকার ও বিপণি বিতানের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া হকার উচ্ছেদ করে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিং করে চলে যেতে না যেতেই এ সংঘর্ষের সূত্রপাত ঘটে।
 
এঘটনায় ওই এলাকয় যান চলাচল ও দোকান-পাট সাময়িকভাবে বন্ধ ছিল। তবে পুলিশের দাবি, ধাওয়া পাল্টা ধাওয়ার সময় তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।
 
Hoker

এর আগে বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া হকার উচ্ছেদে অভিযান পরিচালনা করেন।    

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোরশেদ আলম জাগো নিউজকে জানান, বেলা ২টা থেকে পৌনে ৪টা পর্যন্ত মেয়র ও কমিশনার উচ্ছেদ অভিযান পরিদর্শন করেন। তারা ঘটনাস্থ ত্যাগ করার পরপরই ঢাকা ট্রেড সেন্টারের দোকান মালিক ও ফ্লাইভারের নিচে ফুটপাতে বসা হকারদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।
 
সংঘর্ষের কারণে বায়তুল মোকাররম থেকে গুলিস্তান, নবাবপুর এবং ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। তবে এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জেইউ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।