লোভ লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপির


প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৯ জুন ২০১৬
ফাইল ছবি

পুলিশের নবনিযুক্ত কর্মকর্তাদের লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক।
 
বৃহস্পতিবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সে ৩৪তম বিসিএস (পুলিশ) ব্যাচের নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ কথা বলেন।
 
আইজিপি বলেন, একবিংশ শতাব্দীতে পুলিশে অনেক পরির্বতন এসেছে। গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় পুলিশের প্রতি জনপ্রত্যাশা বেড়েছে। তিনি জনসেবায় নিজেদের নিয়োজিত করার জন্য নবীন কর্মকর্তাদের আহ্বান জানান।
 
আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। তিনি প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে জ্ঞান অর্জন করে নিজেদের সেবাধর্মী যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।
 
উল্লেখ্য, ৩৪ তম বিসিএস (পুলিশ) ব্যাচে ১৪২ জন পুলিশ কর্মকর্তা যোগদান করেছেন। তাদের মধ্যে ১১৬ জন পুরুষ এবং ২৬ জন নারী। আগামী ১১ জুন থেকে রাজশাহীর বাংলাদেশ পুলিশ একাডেমিতে তাদের  ১ বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শুরু হবে।
 
এআর/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।