ঈদের আগেই পোশাক শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি


প্রকাশিত: ১০:০৮ এএম, ০৯ জুন ২০১৬

ঈদের আগেই বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবি জানিয়েছে  পোশাক শ্রমিকরা। বৃহস্পতিবার  জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে স্কপের আহ্বায়ক কামরুল আহসান বলেন, শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে। আর তারাই সবচেয়ে বেশি অবহেলিত। ঈদ আসলেই পোশাক শ্রমিকদের বেতন-বোনাসের জন্য রাস্তায় নামতে হয়। তবে আমরা আর রাস্তায় নামতে চাই না।

সমন্বয়ক আনোয়ার হোসেন বলেন, শ্রমিকদের পরিশ্রমের মূল্য গার্মেন্ট মালিকদের দিতে হবে। কেননা এই শ্রমিকদের কারণেই  দেশ আজ উন্নতি সাধন করছে। তাই সরকারের প্রতি বিনীত অনুরোধ আমাদের পেটে  লাথি মারবেন না। ঈদের আগে বেতন-বোনাসের ব্যবস্থা করে দিন।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক  ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান, শ্রমিক দলের প্রচার সম্পাদক মোহন, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের যুগ্মসম্পাদক আবুল কালাম  প্রমুখ।

এএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।