মোবাইল ফোন ব্যবহারে কর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত: ০৯:১১ এএম, ০৮ জুন ২০১৬

মোবাইল ফোন ব্যবহারের উপর অতিরিক্ত কর ধার্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিবন্ধকতার বাজেট প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এই প্রতিবাদ জানানো হয়।

মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন নেতারা মুঠোফোনের ভোক্তা হিসেবে প্রস্তাবিত বাজেটে হতাশা ব্যক্ত করে বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এই বাজেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

তারা আরো বলেন, প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখছেন তা এই বাজেটের মাধ্যমে ভুলণ্ঠিত হতে যাচ্ছে। বর্তমানে যে কর ধার্য আছে তাই অতিরঞ্জিত, বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন তা কমানোর জন্য দাবি জানিয়ে আসছে। কিন্তু আগামী বাজেটে তা না কমিয়ে উল্টো সম্পূরক শুল্ক আরও ২% বাড়ি দেয়া হলো। ফলে মুঠোফোন গ্রহকদের অতিরিক্ত ৬.৬৭ টাকা বেশি দিতে হবে।
 
বক্তারা বলেন, সম্পূরক শুল্ক বাড়িয়ে দেওয়ায় কলরেট বৃদ্ধি পাবে। ফলে গ্রাহকরা ইন্টারনেটে বিভিন্ন ডাটা (ভাইবার, ইমো, হোয়াটস এ্যাপ, ফেসবুক) ব্যবহার করে কথা বলবে। এতে খরচ পড়বে প্রতি মিনিটে ০.৮ টাকা। কোম্পানীগুলো বাংলাদেশে নিবন্ধিত না হওয়ায় বিনা শুল্কেই এই অর্থ বিদেশে চলে যাবে। এতে করে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাবে।
 
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, মহাসচিব আবু বক্কর সিদ্দিক, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুনুর রশিদ প্রমুখ।

এএস/এমএমজেড/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।