পয়লা জানুয়ারি পাঠ্যপুস্তক উৎসব পালিত হবে : শিক্ষামন্ত্রী


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৪

পয়লা জানুয়ারি সারাদেশে পাঠ্যপুস্তক উৎসব পালন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের সাথে এক পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় বিনামূল্যে বই বিতরণের জন্য সম্পূর্ণ প্রস্তুত। পয়লা জানুয়ারি সারাদেশে পাঠ্যপুস্তক উৎসব পালন করা হবে। দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদরাসাগুলোতে এ উৎসব পালিত হবে। সকল শিক্ষার্থী নতুন বই পাবে।

সভায় মন্ত্রী দেশের সব স্কুল-মাদরাসায় বই পৌঁছানোর বিষয়ে খোঁজ-খবর নেন। তিনি বই বিতরণে কোন কর্মকর্তা-কর্মচারী, কোন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষকসহ সংশ্লিষ্ট কেউ কোন গাফিলতি করলে যথোপযুক্ত শাস্তি প্রদান করা হবে বলেও সতর্ক করে দেন।

এ সময় শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, এনসিটিবি’র চেয়ারম্যান অধ্যাপক আবুল কাসেম মিয়া ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করবেন। আর পয়লা জানুয়ারি সকাল দশটায় কেন্দ্রীয়ভাবে রাজধানীর মতিঝিল সরকারি বালক বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসব পালন করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।