মন্ত্রীর অপেক্ষায় রাস্তা বন্ধ করলেন নার্সরা


প্রকাশিত: ১০:২১ এএম, ৩০ মে ২০১৬

মন্ত্রী না এলে রাস্তা ছেড়ে দেয়া হবে না। তিনি কোন মুখে বলেছিলেন, স্বল্প সময়ের মধ্যে দাবি মেনে নেয়া হবে। শ্রমিক দিবসে দাবি মানার কথা বলে, তিনি বাহবা নিয়ে গেলেন। এখন আর কোনো খবর নেই। যোগাযোগও করেছন না। উপায় নেই, তাই রাস্তা বন্ধ করে দিয়েছি।

বলছিলেন, ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশনের সদস্য রিতা অাক্তার।

ব্যাচ মেধা এবং জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশন ও বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির সদস্যরা জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে রেখেছে।

nurse

সোমবার সকাল ১১টার পর প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান নেয় সংগঠন দু’টি। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম না আসা পর্যন্ত অথবা প্রধানমন্ত্রীর অাশ্বাস না পেলে সন্ধ্যা পর্যন্ত রাস্তাতেই অবস্থান করবে অান্দোলনকারীরা। সন্ধ্যার মধ্যে সুরাহা না হলে এরপর স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে অবস্থান নেবে বলেও জানান আন্দোলনরত নার্সরা।

এর অাগে প্রেসক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করে সংগঠন দু’টি। অবস্থানের ২৮ দিনের মাথায় ১ মে বিশ্ব শ্রমিক দিবসে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এসে দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন।

সুব্রত সরকার নামের এক আন্দোলনকারী নার্স বলেন, প্রধানমন্ত্রীর নাম বলে স্বাস্থ্যমন্ত্রী দ্রুততম সময়ের মধ্যে দাবি মেনে নেয়ার অাশ্বাস প্রদান করেছিলেন। এক মাস পার হতে চললেও অার কোনো খবর নেই। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এবার ঘরে ফিরে যাবো না।

এএসএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।