রমজানে গরু ৪২০, খাসি ৫৭০


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৬ মে ২০১৬

আসন্ন পবিত্র রমজানে প্রতি কেজি গরুর মাংস ৪২০ টাকায় বিক্রি হবে। এ ছাড়া প্রতি কেজি খাসির মাংস ৫৭০ টাকা, মহিষের মাংস ৪০০ টাকা এবং ভেড়া ও বকরির মাংস বিক্রি হবে ৪৭০ টাকায়।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র সাঈদ খোকনের সঙ্গে মাংস ব্যবসায়ীদের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

যদিও এর আগে পবিত্র শবে বরাত উপলক্ষেই রাজধানীতে গরুর মাংসের কেজি ৫০ টাকা বেড়ে প্রতি কেজি বিক্রি হয় ৪৫০ টাকায়। আবার কোথাও কোথাও ৪৬০ টাকাতেও বিক্রি হয়েছে। আর ফার্মের মুরগির দামও কেজি প্রতি ২০ থেকে ২৫ টাকা বেড়ে যায়।

khokon

তাই সিটি কর্পোরেশন কর্তৃক রমাজানে নিত্য প্রয়োজনীয় এসব দ্রব্যের মূল্য নির্ধারণ ক্রেতা সাধারণের ভোগান্তি কমাবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির এক নেতা জাগো নিউজকে বলেন, ‘সারা দেশে এই মূল্য অনুসরণ করা হবে। এর চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করা হলে ভ্রাম্যমাণ আদালত এ কাজে জড়িত বিক্রেতাকে জরিমানা করবেন।’

যদিও এর আগে রমজান উপলক্ষে দেশের বেশ কয়েকটি সিটি কর্পোরেশনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নির্ধারণ করে দেয়।  

ইতোমধ্যে সিলেটে বুধবার গরুর মাংস কেজি প্রতি ৪০০ টাকা, মহিষ ৩৮০ টাকা, খাসি ৫০০ টাকা, ছাগল ৫০০ টাকা ও ভেড়ার মাংসের মূল্য ৪৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে সিসিক।

তাই পবিত্র রমজানে বিভিন্ন মহানগরীতে মাংসের মূল্যের তারতম্য থাকতে পারে।

এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।