দুর্নীতির কারণে দেশ এগিয়ে যেতে পারছে না : দুদক চেয়ারম্যান


প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৫ মে ২০১৬
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির কারণে দেশ এগিয়ে যেতে পারছে না, জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। দুর্নীতি বন্ধ হলে মধ্যম আয়ের দেশ কেন আরো উন্নত হবে আমাদের দেশ। তিনি বলেন, দেশের এমন কোনো খাত নেই যেখানে দুর্নীতি হচ্ছে না, ফলে দেশের জিডিপি নষ্ট হচ্ছে।

বুধবার (২৫ মে) সন্ধ্যায় চট্টগ্রামের সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমরা চাই প্রতিরোধ।  নিজের ঘর থেকে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। আমাদের নজরে আসলে সে যে-ই হোক না কোনো ছাড় পাবে না।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি মোকাবেলায় আমাদের প্রথম অগ্রাধিকার হচ্ছে তা প্রতিরোধ করা, সেই প্রতিরোধের কাজটিই আমরা করছি।  দুর্নীতি ঘটার আগেই কীভাবে বন্ধ করা যায় সেটিই আমাদের দর্শন। মানুষকে ধরে জেলে ভরাটা আমাদের দর্শন নয়, দেশে অত জেলও নেই।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি শফিকুল ইসলাম, বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা শাসক মেজবাহ উদ্দিন, জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার প্রমুখ।

জীবন মুছা/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।