শ্রদ্ধা জানাতে নূরজাহানের মরদেহ শহীদ মিনারে


প্রকাশিত: ১০:০৫ এএম, ২৩ মে ২০১৬

সব শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য নূরজাহান বেগমের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে। সোমবার বেলা ৩ টা ২৫ মিনিটে মরদেহ শহীদ মিনারে নেয়া হয়। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য ১ ঘণ্টা সময় দেয়া হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে বাদ মাগরিব গুলশান-১ জামে মসজিদ অনুষ্ঠিত হবে ২য় জানাজা। এরপর রাতেই তাকে মিরপুরস্থ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সোমবার বাদ জোহর দুপুর আড়াইটায় তার নারিন্দার বাসভবনে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
এর আগে সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে নূরজাহান বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

nurjahan

উল্লেখ্য, ১৯৪৭ সালে ২০ জুলাই কলকাতা থেকে প্রথমবারের মতো প্রকাশ পায় মহিলাদের জন্য সাপ্তাহিক পত্রিকা ‘বেগম’। যার সম্পাদনার দায়িত্বে ছিলেন বেগম সুফিয়া কামাল।

নারী জাগরণের পথিকৃৎ হিসেবে বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামালের পর যার নাম আসে তিনি নূরজাহান বেগম। ১৯৫০ সালে ৩ ডিসেম্বর ঢাকা থেকে ‘বেগমে’র যে চতুর্থ বর্ষ সংখ্যাটি বের হয় তার সম্পাদনায় ছিলেন নূরজাহান বেগম।
 
জেইউ/এআর/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।