মহাসড়কের সংস্কারকাজ ৮০ শতাংশ হয়েছে


প্রকাশিত: ০৮:০২ এএম, ২১ জুলাই ২০১৪

গণমাধ্যম সড়ক ও মহাসড়কের পুরনো ছবি প্রকাশ করছে বলে অভিযোগ করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। আল্টিমেটাম অনুযায়ী মহাসড়কের সংস্কার ও নির্মাণকাজ ৮০ শতাংশ শেষ হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

মগবাজার চৌরাস্তা এলাকায় সড়ক সংস্কার ও মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণকাজ পরিদর্শনকালে সোমবার দুপুরে ওবায়দুল কাদের গণমাধ্যমের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

সড়ক পরিস্থিতি নিয়ে গত ১১ জুলাই এক আন্তমন্ত্রণালয় সভায় রাজধানীসহ সারা দেশের সব সড়ক-মহাসড়ক ২০ জুলাইয়ের মধ্যে মেরামত করার নির্দেশ দেন যোগাযোগমন্ত্রী। এ বিষয়টি মনে করিয়ে দিলে মন্ত্রী বলেন, সাত দিনের টার্গটে যে সব কাজ শেষ হবে তা ঠিক নয়। কেউ তো আর বসে নেই। আপাতত জোড়াতালি দিয়েই চলতে হবে।

মন্ত্রী আশ্বাস দেন, বিভিন্ন মহাসড়ক চার লেনে সম্প্রসারণসহ যেসব সংস্কার কাজ চলছে, সেসব সমস্যা আগামী বছর আর থাকবে না। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ যে অংশে শেষ হয়েছে, তা ইতিমধ্য্যে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।

ঈদের আগে সড়কের পরিস্থিতি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনেরও সমালোচনা করেন তিনি। তিনি বলেন, কিছু পত্রিকায় চার বছর আগের রাস্তাঘাটের ছবি দিচ্ছে, নিউজ করছে। আমি এর কোনো প্রতিবাদ করব না। আল্লাহ তাদের হেদায়েত করুন। যানজট আর কাদার মধ্যে মগবাজরের অবস্থা ঘুরে দেখার পর মন্ত্রী বলেন, যাত্রাবাড়ীর পরিস্থিতির উন্নতি হয়েছে। মগবাজারের পরিস্থিতির আরেকটু উন্নতি করতে হবে। 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।