ছয় জঙ্গি গ্রেফতারে বিমান, স্থলবন্দর ও সীমান্তে সতর্কতা


প্রকাশিত: ১০:১১ এএম, ২০ মে ২০১৬

লেখক, প্রকাশক ও ব্লগার হত্যার সঙ্গে জড়িত সন্দেহে আনসারুল্লাহ বাংলা টিমের যে ছয় জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে, তারা যেন দেশত্যাগ করতে না পারে সে জন্য বিমান ও স্থলবন্দরসহ সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, বিগত কয়েক বছরে দেশে ব্লগার ও ভিন্ন মতাবলম্বী বেশ কয়েকজন হত্যার শিকার হয়েছে। অনেকগুলো হত্যার সঙ্গে এই ছয়জন জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে। এদের ধরতে তাই চেষ্টা চালানো হচ্ছে।

এ ব্যাপারে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান জাগো নিউজকে বলেন, শুধু এই ছয় জঙ্গি সদস্যের ব্যাপারে নয়, যে কোনো অপরাধীর দেশত্যাগের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়। পুরো সীমান্ত এলাকায় নজরদারি চালানো হয়।

গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কর্তৃক প্রকাশিত সন্দেহভাজন ছয় জঙ্গি সদস্যের ছবি প্রকাশ করার পর থেকেই সীমান্তে নজরদারি ও নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বিগত কয়েক বছরে ব্লগার অভিজিৎ, ওয়াশিকুর বাবু, দীপন হত্যাসহ সংগঠিত হত্যাকাণ্ডের ঘটনায় সংশ্লিষ্টতা রয়েছে এমন সন্দেহভাজন ছয় আনসারুল্লাহ বাংলাটিম সদস্যের ছবি প্রকাশ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। একইসঙ্গে শরীফ সেলিম, সিফাত, রাজু সিহাব ও সাজ্জাদ নামে ৬ আনসারুল্লাহ সদস্যকে খুঁজে দিলে তথ্যদাতাদের পরিচয় গোপন রাখা এবং সর্বোচ্চ ৫ লাখ টাকাসহ মোট ১৮ লাখ টাকা পুরস্কারের ঘোষণাও দিয়েছে ডিএমপি।

জেইউ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।