বন্যার্তদের পুনর্বাসনে সহায়তায় ক্যালিগ্রাফি প্রদর্শনী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

বন্যার্তদের পুনর্বাসনে সহায়তার উদ্দেশ্যে ক্যালিগ্রাফি প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে ক্যালিভার্স। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিশ্বসাহিত্য কেন্দ্রের চিত্রশালায় ‘ক্যালিগ্রাফিতে বাংলাদেশ’ শিরোনামের তিন দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান ক্যালিভার্স-এর উপদেষ্টা মওলবি আশরাফ।

আয়োজকরা জানিয়েছেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের চিত্রশালায় (৫ম তলা, রুম নং ৪০২) তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীটি শুক্রবার শুরু হয়ে রোববার পর্যন্ত চলবে। এ প্রদর্শনী প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

তারা আরও জানান, ক্যালিগ্রাফি প্রদর্শনীতে স্থান পাচ্ছে ২৫ জন নবীন ও প্রবীণ শিল্পীর শিল্পকর্ম। শিল্পকর্মের থিম হিসেবে রাখা হয়েছে জুলাই বিপ্লব ও নতুন বাংলাদেশ। প্রদর্শনী থেকে বিক্রীত শিল্পকর্মের একটি বড় অংশ বন্যার্তদের পুনর্বাসনে দেওয়া হবে।

ক্যালিভার্সের প্রধান নির্বাহী আহমদ মুসা জানান, ‘আমাদের এই প্রদর্শনীর উদ্দেশ্য মানুষের কল্যাণে অংশ রাখা। একটি সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ নির্মাণে আমরা প্রত্যেকেই নিজ অবস্থান থেকে অংশ রাখতে চাই। আর শিল্পের মূল উদ্দেশ্যইতো মানুষের কল্যাণ।’

আয়োজকদের মধ্য থেকে মওলবি আশরাফ জানান, ‘ক্যালিগ্রাফি সারা পৃথিবীতেই সমাদৃত শিল্প। বাংলাদেশে এর চর্চা অনেক কম। আমরা ক্যালিগ্রাফিকে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে মিলিয়ে এক নতুন ধারা তৈরি করতে চাই।’

এসএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।