অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি ডিইউজের


প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৯ মে ২০১৬

সাংবাদিক, প্রেস শ্রমিক ও কর্মচারীদের জন্য অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। নবম ওয়েজ বোর্ডের দাবিতে আগামী ২৩ মে অনুষ্ঠিতব্য মহাসমাবেশে যোগ দিয়ে কর্মসূচি সফল করতে গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ডিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত ইউনিয়নের এক সভায় এ আহ্বান জানানো হয়।

ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতারা বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি করা হলেও গণমাধ্যমসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা নানাভাবে বেতন-ভাতার দিক থেকে বঞ্চিত ও চাকুরিচ্যুত হচ্ছেন। নানাভাবে বঞ্চিত ও চাকুরিচ্যুত গণমাধ্যমকর্মীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জীবনযাত্রার ব্যয় বেড়েই চলেছে। ফলে গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড জরুরি হয়ে পড়েছে।

ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন- ডিইউজে সহ-সভাপতি আতিকুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহানা শিউলি, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিঞা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, কার্যনিবার্হী সদস্য এ এম শাহজাহান মিয়া, মর্তুজা হায়দার লিটন, সলিমউল্লাহ সেলিম, মঞ্জুশ্রী বিশ্বাস, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক ও পদাধিকার বলে সদস্য কুদ্দুস আফ্রাদ ও মোস্তফা হোসেন চৌধুরী প্রমুখ।

এমইউ/এনএফ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।