বিটিভিকে জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে: তথ্য উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

বিটিভিকে জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে এবং সরকার নয়, জনগণ-বান্ধব হতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

বুধবার (৪ সেপ্টেম্বর) রামপুরায় বাংলাদেশ টেলিভিশন পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তথ্য উপদেষ্টা বলেন, বিটিভিকে গণমাধ্যমের প্রকৃত নীতিমালা মেনে চলতে হবে। সংস্কারের জন্য আইন ও নীতিমালা পর্যালোচনা প্রয়োজন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, তাদের পরিবারের ইন্টারভিউ নিয়ে ডকুমেন্টারি করার আহ্বান জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেন, প্রান্তিক বা ঢাকার বাইরে ও গরিব মানুষ যারা এই মুভমেন্টে শহীদ হয়েছেন, তাদের গল্প জনগণকে জানানো দরকার।

বিটিভিকে জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে: তথ্য উপদেষ্টা

এ সরকার কোনো দলকে উপস্থাপন করে না; তাই প্রচারের ক্ষেত্রে একচেটিয়া কোনো দলকে প্রাধান্য না দেওয়ার পরামর্শও দেন বিটিভিকে। তিনি বলেন, যারা আওয়ামী সরকারের আমলে অনুষ্ঠান করতে পারেননি, যারা বঞ্চিত ছিলেন, তাদের সুযোগ করে দেওয়া উচিত।

সরকারকে খুশি করতে যেন কিছু করা না হয়, সে ব্যাপারে বিটিভিকে স্পষ্টভাবে নির্দেশনা দেন তথ্য উপদেষ্টা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ১৮ জুলাই বিটিভি ভবনে হামলায় অন্তত ১৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির উপ-মহাপরিচালক (ডিডিজি) সাইদুর রহমান। এ হামলায় প্রতিষ্ঠানের কেউ আহত হয়েছেন কি না জানতে চান তথ্য উপদেষ্টা।

সংখ্যালঘুদের ওপর হামলা, বন্যার্ত মানুষদের দুর্গতি, সারাদেশে চাঁদাবাজি, দখলদারত্ব এবং সীমান্ত হত্যার বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে প্রচারের জন্য বিটিভিকে নির্দেশনা দেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

আইএইচআর/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।