বিভিন্ন সংগঠনের বিবৃতি

সাংবাদিক ইমদাদুল হকের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ এএম, ১৭ আগস্ট ২০২৪
সাংবাদিক এস এম ইমদাদুল হক

দুর্নীতির তথ্য সংগ্রহে রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে গিয়ে হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মচারীদের হামলার শিকার হন তথ্যপ্রযুক্তি বিটের জ্যেষ্ঠ সাংবাদিক এস এম ইমদাদুল হক। এ ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

এদিকে, সাংবাদিক ইমদাদুল হকের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন। প্রযুক্তি খাতের ব্যবসায়ী ও সামাজিক সংগঠনগুলোও ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।

হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)। সংগঠনটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি নাজনীন নাহার ও সাধারণ সম্পাদক সাব্বির হাসান হামলার ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা প্রকাশ করছেন। পাশাপাশি জড়িতদের শাস্তি দাবি করেছেন।

এ ঘটনায় টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশও (টিএমজিবি) তীব্র নিন্দা জানিয়েছে। পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরনের ঘটনায় টিএমজিবির সব সদস্য গভীর উদ্বেগ প্রকাশ করছে। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে টিএমজিবি।

স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনও (সিক্যাফ) এস এম ইমদাদুল হকের ওপর হামলায় দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের পক্ষে সভাপতি কাজী মুস্তাফিজ বিবৃতিতে বলেন, সাংবাদিক ইমদাদুল হকের প্রতি এমন আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি। দেশে দীর্ঘদিনের অপশাসনের পর সম্প্রতি নতুন সরকার দায়িত্ব নিয়েছে। তার মধ্যেই এমন দুর্বৃত্তপনা আচরণ আমাদের প্রত্যাশাকে প্রশ্নবিদ্ধ করছে। চিহ্নিত হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছে সিক্যাফ।

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ নিন্দা জানিয়ে বলেছেন, হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

জানতে চাইলে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জি এস এম জাফর উল্লাহ বলেছেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এজন্য আমি নিজে তার কাছে ক্ষমা চেয়েছি। তার কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। এজন্য রোববার পর্যন্ত সময় চেয়েছি।

এএএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।