সাংবাদিক পথিক সাহার পঞ্চম মৃত্যুবার্ষিকী শুক্রবার


প্রকাশিত: ১০:১০ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

সাংবাদিক, রাজনীতিক ও প্রাক্তন ছাত্র নেতা পথিক সাহার পঞ্চম মৃত্যুবার্ষিকী শুক্রবার। ২০১১ সালের ২৯ জানুয়ারি ভোরে রাজধানীর লালমাটিয়ায় এশিয়াটিক কার্ডিয়াক জেনারেল হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ৪৫ বছর বয়সী এই সাংবাদিক।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) দু’বারের সাধারণ সম্পাদক পথিক সাহা মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ প্রতিদিনের প্রধান প্রতিবেদক ও বিশেষ প্রতিনিধি এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন।

ছাত্রজীবনে বামপন্থী প্রগতিশীল সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘সাংবাদিক পথিক সাহা স্মৃতি সংসদ’ ও পরিবারের পক্ষ থেকে মানিকগঞ্জের গড়পাড়া-গাঙ্গুলীনগর গ্রামে প্রয়াতের পৈতৃক নিবাসে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে; বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমদ্ভাগবৎ পাঠ, শুক্রবার সকালে মহাপ্রভুর ভোগরাগ ও প্রসাদ বিতরণ, দুপুরে গণভোজ ও সন্ধ্যায় ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান এবং তৃতীয় ও শেষদিন শনিবার সকালে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা, বিকেলে পথিক সাহা স্মরণে আলোচনা সভা এবং সন্ধ্যায় দেশাত্মবোধক সঙ্গীতানুষ্ঠান।

এসব অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সাংবাদিক পথিক সাহা স্মৃতি সংসদের সভাপতি নূহ-উল আলম লেনিন ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।  

এইচএস/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।